1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

‘ব্যবসায়ীদের লাভবান করতেই চামড়ার দাম কম মূল্য নির্ধারণ’

  • সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৫৮

নিজেস্ব প্রতিবেদক

ঢাকায় প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৫০ থেকে ৫৫ টাকা এবং ঢাকার বাইরে ৪৫ থেকে ৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা নির্ধারণ করেছে সরকার।

দেশে দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির মধ্যে গরিবের কথা চিন্তা না করে ব্যবসায়ীদের লাভবান করতে সরকার চামড়ার কম মূল্য নির্ধারণ করেছে বলে অভিযোগ করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির।

দামড়ার দাম নির্ধারণের এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রোববার (২৫ জুন) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শহিদুল কবির বলেন, ২০১৩ সালের পর থেকে সরকার চামড়ার মূল্য নির্ধারণ করে গরিবের হক নষ্ট করছে। সর্বক্ষেত্রে ঊর্ধ্বগতির মধ্যে চামড়ার মূল্য নির্ধারণে নিম্নগতি রহস্যজনক।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, শুধু চামড়ার মূল্য নির্ধারণে নয় সকল ক্ষেত্রে ব্যবসায়ীদের লাভবান করতে সরকার পদক্ষেপ নিয়ে যাচ্ছে তা আজকের আবারও প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নির্ধারণের ক্ষেত্রে সরকার ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় মূল্য নির্ধারণ করে গরিবের রক্ত শোষণ করছে। আর কোরবানির চামড়া যার বিক্রয় করা অর্থ অসহায় গরিব, এতিম ও মাদ্রাসা পায় সেই কোরবানির চামড়ার মূল্য বৃদ্ধি পায় না। এগুলো দুঃখজনক ছাড়া আর কিছুই না।

শহিদুল ইসলাম কবির বলেন, সরকারের এ দ্বিমুখী নীতি আগামী নির্বাচনে তাদের ক্ষতিগ্রস্ত করতে পারে। আমাদের দাবি, কোরবানির গরুর চামড়া বর্গফুট গরু ১২০ ও খাসি ৭০ টাকা পুনর্নির্ধারণ করা হোক।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪