1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি আজ বাংলাদেশে আসছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী ট্রেভেলিয়ান উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজীপুরে তিন উপজেলায় ১৫৪ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ প্রিসাইডিং কর্মকর্তাসহ ছয়জন গ্রেফতার এডিসের লার্ভা পেলে কাওকে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুলিয়ারচর স্টেশন থেকে টিকিটসহ ১ কালোবাজারি আটক ১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু – স্বাস্থ্য অধিদপ্তর বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ৯ জুলাই

নারায়ণগঞ্জে সংখ্যালঘু বলতে কিছু নেই : শামীম ওসমান

  • সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৪৮

নারায়ণগঞ্জ সংবাদদাতা

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে সংখ্যালঘু বলতে কিছু নেই, এখানে সবাই সমান অধিকার নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। বরং নারায়ণগঞ্জের অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি সারাদেশের জন্য দৃষ্টান্ত স্বরূপ। এখানে একই সঙ্গে রয়েছে কবরস্থান, শ্মশান ও খ্রিষ্টানদের কবরস্থান। বাংলাদেশে কোথাও এমনটা নেই।

শুক্রবার (২৩ জুন) বিকেলে শহরের কালির বাজার এলাকায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমরা যখন রাজনীতিতে এসেছিলাম তখন স্লোগান ছিল ‘তুমি কে আমি কে বাঙালি বাঙালি, বীর বাঙালি অস্ত্র ধরো বাংলাদেশ স্বাধীন করো।’ কিন্তু এখন এই স্বাধীন দেশে যে ষড়যন্ত্র চলছে তা আপনারা সবাই জানেন এবং বোঝেন। তাই এখন আমাদের স্লোগান হওয়া উচিৎ, ‘বীর বাঙালি ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো।’

তিনি বলেন, আপনার বিশ্বাস আপনার, আমরটা আমার। আপনি আপনার ধর্ম-কর্ম পালন করবেন, আমি আমারটা করবো। তবে সব ধর্মেই বলা আছে, সৃষ্টিকর্তা ও তার প্রেরিত নেক বান্দার পরেই মা-বাবার স্থান। আমি বিশ্বাস করি, মায়ের দোয়া কখনো বিফলে যায় না। তাই এখানে উপস্থিত সকল মায়েদের কাছে আমি দোয়া চাই। আপনারা সবাই একটা কথা বিশ্বাস করেন, সুন্দর বাংলাদেশ বিনির্মাাণের জন্য পরিবারকে সুন্দর করা জরুরি। বিশ্বাস রাখবেন, সত্য দ্বারে দ্বারে আঘাতপ্রাপ্ত হয়, বাধাগ্রস্ত হয়। কিন্তু দিন শেষে সত্যের জয় হবেই। বাংলাদেশ স্বাধীন হয়েছে ৩০ লাখ মানুষের জীবনের বিনিময়ে। দেশ স্বাধীন হয়েছে ঠিকই। কিন্তু এখনো স্বাধীনতাবিরোধী শক্তিরা মাথাচাড়া দিয়ে ওঠে। আপনারা সতর্ক থাকবেন, বিবেক জাগ্রত রাখবেন।

শামীম ওসমান বলেন, বাংলাদেশে দুটো দল আছে। একটা আওয়ামী লীগ আরেকটা এন্টি আওয়ামী লীগ। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই আমরা শেখ হাসিনার কাছে শুধু বিভিন্ন দাবি করেই আসছি। এটা চাই, ওটা চাই। তিনিও আমাদের দাবি-দাওয়া পূরণ করে আসছেন। কিন্তু আমরা তাকে কী দিতে পেরেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমি প্রধানমন্ত্রিত্ব চাই না, মানুষের অধিকার চাই।’ কিন্তু দুঃখের বিষয়, পাকিস্তানিরা তাকে মারতে সাহস পায়নি, তাকে মেরেছি আমরা। কী নৃশংসভাবে সপরিবারে তাকে হত্যা করা হয়েছে। আমরা রাজনীতিতে বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্য এসেছিলাম। আজ যদি শেখ হাসিনা, শেখ রেহানা বেঁচে না থাকতেন তাহলে এই দেশের পরিস্থিতি কী হতো ভাবতে পারেন।

দেওভোগের দেবোত্তর সম্পত্তি দখল প্রসঙ্গে তিনি বলেন, নারায়ণগঞ্জে একটা দেবোত্তর সম্পত্তি আছে। সেটা দখলের চেষ্টা করা হয়েছে। আমি শুধু বলব আদালতে এটা বিচারাধীন। আদালত অবশ্যই ন্যায়বিচার করবেন। আমার অনুরোধ নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী এলাকা। এই দেবোত্তর সম্পত্তি নিয়ে নারায়ণগঞ্জের ঐতিহ্যকে কলুষিত করবেন না। 

ঈদ জামাত প্রসঙ্গে শামীম ওসমান বলেন, ঢাকা সিটি কর্পোরেশন ঈদ জামাতের আয়োজন করে। নাগরিকরা সিটি কর্পোরেশনকে ট্যাক্স দেয়, ঢাকা সিটি কর্পোরেশন যদি ঈদ জামাতের আয়োজন করতে পারে তো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের করতে বাধা কোথায়? ঈদুল ফিতরে আমরা নারায়ণগঞ্জে বিশাল ঈদ জামাতের আয়োজন করেছিলাম। আমি সিটি কর্পোরেশনের কাছে দাবি জানাই, ঈদুল আজহাতে আপনারা নগরবাসীর জন্য বড় জামাতের আয়োজন করেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, সহ-সভাপতি ডি এন চ্যাটার্জী, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, বাংলাদেশ ইয়ান মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, বাংলাদেশ ক্লথ মার্চেন্টস অ্যাসোসিয়েশন ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রবীর কুমার সাহা প্রমুখ।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪