1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

অন্য কোনো শক্তি নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না : ওবায়দুল কাদের

  • সময় : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৫৬

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কাছে সুষ্ঠু নির্বাচন মানে হচ্ছে আওয়ামী লীগ পরাজিত হলে নির্বাচন সুষ্ঠু হবে। নির্বাচনে হেরে আওয়ামী লীগকে প্রমাণ দিতে হবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। 

যত সংশয় থাকুক না কেন এদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। কারো কথায়, দেখানো রূপরেখা ও অন্য কোনো শক্তি নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না। নির্বাচন হবে সংবিধান ও সময় অনুযায়ী।

মঙ্গলবার (২০ জুন) বিকেলে রাজধানীর স্বামীবাগে ইসকন আশ্রমে রথযাত্রা মহোৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কারো কারো মধ্যে আশঙ্কা কাজ করে। আমি একটা কথা বলতে চাই… আমাদের দেশে নির্বাচন অতীতে দেখেছি, যতবারই নির্বাচনকে সামনে রেখে আশঙ্কা ছিল, ততোই আলো ঝলমল সকাল ঘনিয়ে এসেছে।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের শুভেচ্ছা জানিয়েছেন। আপনাদের আর মুসলিম ভোটারের অধিকার সমান। বাংলাদেশের সব মানুষই প্রথম শ্রেণির নাগরিক। সবাই মিলে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছি।

তিনি আরও বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু, তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমন উদ্ভট চিন্তা করার কোনো কারণ নেই। মোদি যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন, এর সঙ্গে বাংলাদেশের নির্বাচনের কী সম্পর্ক আছে, আমি জানি না। তারা কী বিষয়ে কথা বলবেন সেটা আমাদের জানার কথা নয়। তাদের সেই আলোচনায় বাংলাদেশের কোনো বিষয় আছে কি না সেটা তারাই ভালো জানেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের গণতন্ত্র ও নির্বাচনে ভারত হস্তক্ষেপ করেছে কি না আমার জানা নেই। তারা আমাদের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন করেছে কি না তাও আমাদের জানা নেই। তারা একটা স্বাধীন ও গণতান্ত্রিক দেশ, আমরাও গণতান্ত্রিক দেশ। পৃথিবীতে এমন কিছু দেশ আছে যাদের নির্বাচন নিয়ে প্রশ্ন রয়েছে, তারা কীভাবে আমাদের সুষ্ঠু নির্বাচনের সবক দেবে।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা তাদের ভিসা নীতিতে চিন্তিত নই। আমাদের চিন্তার বিষয় হলো সংবিধান অনুযায়ী নির্বাচন।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪