1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে- আইজিপি রাজধানীর কারওয়ান বাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানালো বাপাকা কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক বাড়াতে চায় সুই‌ডেন

  • সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৬৩

নিজস্ব প্রতিবেদক

এশিয়াকে প্রবৃদ্ধির ইঞ্জিন আখ‌্যা দি‌য়ে বাংলাদেশের উচ্চ অর্থনৈতিক প্রবৃদ্ধির ভূয়সী প্রশংসা ক‌রে‌ছেন সুই‌ডে‌নের স্টেট সেক্রেটারি হাকান জেভরেল। 

শুক্রবার (১৬ জুন) স্টক‌হো‌মে দেশ‌টির স্টেট সেক্রেটারি হাকান জেভরেলের স‌ঙ্গে বৈঠক ক‌রেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৈঠ‌কে সুই‌ডে‌নের স্টেট সেক্রেটারি ভূ-রাজনৈতিক প্রেক্ষাপটে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে দেশ‌টির আগ্রহের কথা জানান। তি‌নি তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশকে সহযোগিতা করার বিষ‌য়ে আগ্রহ প্রকাশ করেছেন।

এছাড়া তি‌নি আইটি ও জলবায়ু পরিবর্তন অভিযোজনে বাংলাদেশের অর্জনের ভূয়সী প্রশংসা করেন।

উভয়পক্ষ দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিকভাবে জলবায়ু পরিবর্তনের সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করে।

বৈঠ‌কে ডিজিটালাইজেশনের জন্য বাংলাদেশ সরকারের পরিকল্পনা ও কর্মসূচি তুলে ধরেন প্রতিমন্ত্রী। তি‌নি সফটওয়্যার প্রযুক্তি, কৃষি ও মানবসম্পদ উন্নয়নে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার পরামর্শ দেন। 

প্রতিমন্ত্রী সুইডেনকে বিশেষ করে দরিদ্রদের জীবনযাত্রার উন্নতি ও লিঙ্গ সমতা বৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত রাখার জন্য ধন্যবাদ জানান।

স্টেট সেক্রেটারি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্র‍য় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন। প্রতিমন্ত্রী রোহিঙ্গাদের মানবিক সহায়তা এবং এ সংকটের রাজনৈতিক সমাধানে সমর্থনের জন্য সুইডিশ সরকারকে ধন্যবাদ জানান।

বৈঠকে সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

বা বু ম / এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪