1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি আজ বাংলাদেশে আসছেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী ট্রেভেলিয়ান উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজীপুরে তিন উপজেলায় ১৫৪ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ প্রিসাইডিং কর্মকর্তাসহ ছয়জন গ্রেফতার এডিসের লার্ভা পেলে কাওকে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুলিয়ারচর স্টেশন থেকে টিকিটসহ ১ কালোবাজারি আটক ১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু – স্বাস্থ্য অধিদপ্তর বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ৯ জুলাই

শেখ হাসিনা সবচেয়ে বড় ক্রীড়ামোদী : প্রাণিসম্পদ মন্ত্রী

  • সময় : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ৬২

 পিরোজপুর সংবাদদাতা

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে ভালো ফুটবলার ছিলেন। তার ছেলে আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা ছিলেন। তারই মেয়ে শেখ হাসিনা আজকের প্রধানমন্ত্রী। শেখ হাসিনা সবচেয়ে বড় ক্রীড়ামোদী।

তার পরিবার ক্রীড়া বান্ধব পরিবার।

আজ শুক্রবার বিকেলে পিরোজপুর জেলা স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭-এর ফাইনাল খেলার উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, ‘আজকে বাংলাদেশে ক্রীড়ার বিশাল বিকাশ হয়েছে। এই বিকাশ আমি দেখতে চাই আমার পিরোজপুরের ছেলেরা বড় বড় খেলোয়ার হয়েছে।

তাদের মধ্য থেকে গর্ববোধ করতে চাই। গৌরব করতে চাই। বাংলাদেশের আকাশে উজ্জ্বল জ্যোতিষ্কের মতো তোমদের প্রতিষ্ঠিত হতে হবে। তোমাদের ভেতরে আমি আমার সন্তানদের খুঁজে পেতে চাই।

তোমাদের ভেতরে আগামীর নেতৃত্ব খুঁজে পেতে চাই।’

খোলোয়ারদের উদ্দেশে তিনি বলেন, ‘জীবনে বড় হতে হলে বড় স্বপ্ন দেখতে হবে। মাঝ পথে ধ্বংস হওয়া যাবে না। হঠাৎ করে যেন মাদকাশক্তি শেষ করতে না পারে। যেতে হবে বহু দূর।

এই বহু দূর যদি যাও, তোমরা একদিন বিশ্ব বিখ্যাত খেলোয়াড় হতে পারবে। তোমরা একদিন ডিসি হতে পারো, এসপি হতে পারো, আমার মতো এমপি হতে পারো, মন্ত্রী হতে পারো। এই জায়গাটা তোমাদের প্রত্যেকের ধারণ করতে হবে। জীবন কিন্তু প্রতিভাহীন না।’

তিনি আরো বলেন, ‘তোমরা যে কয়জন আছো আমার বিশ্বাস প্রত্যেকের প্রতিভা আছে। প্রত্যেকের মাঝে মেধা আছে। দরকার শুধু মেধাটার বিকাশ ঘটানো। এখন মেধাকে যদি তোমার ভেতরে ঘুমিয়ে রাখো তাহলে তো্মার মায়ের স্বপ্ন ধ্বংস হবে বাবার স্বপ্ন ধ্বংস হবে। শিক্ষকদের স্বপ্ন ধ্বংস হবে। কেন বড় হবে না? আমাদের খালিদ হাসান মিলু বিখ্যাত সংগীত শিল্পী হয়নি! আমাদের পিরোজপুরের জুয়েল আইচ বিশ্ব বিখ্যাত যাদুকর হয়নি! আমাদের পিরোজপুরের অনেকেই বাংলাদেশকে চ্যালেঞ্জ করার মতো মানুষ হয়েছে। জাকির আহমেদ খান এই দেশের অর্থ সচিব ছিল। জীবনে এরকম স্বপ্ন ধারণ করো। তোমরা বড় হতে পারবে।’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘আমার জায়গা থেকে আমি বলব কোনো রাজনীতির দরকার নাই, নিজেকে প্রতিষ্ঠিত করো। সেইটা হবে জীবনের বড় রাজনীতি। তুমি প্রতিষ্ঠিত হতে পারলে সব হবে। বিসিএস পরীক্ষায় পাস করতে হলে, বড় খেলোয়ার হতে হলে শুধু রাজনীতি করলে হবে না। রাজনীতি মনে রেখো। কিন্তু নিজের লেখা পড়ায় বিকাশ ঘটাতে হবে। শিক্ষকদের প্রতি সম্মান করতে হবে। তাদের স্বপ্নকে ভালোবাসতে হবে। তোমাদের অনেক বড় হতে হবে। অনেক বড় হলে দেখবা তুমিই অন্যদের নির্ধারণ করবা। তোমার পেছনে অনেকে ঘুরবে। সেই সুন্দর জীবন যেন তোমাদের হয়।’

এরপর মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭ এর বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানসহ বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিরা।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪