1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনাম :
বিএফডিসির নতুন সভাপতি মিশা ও সাধারণ সম্পাদক ডিপজল সাভারে সাংবাদিককে মরিচের গুঁড়ার সঙ্গে চোখে-মুখে কেমিক্যাল নিক্ষেপ বেদে সম্প্রদায় থেকে উঠে আসা কাউন্সিলর রমজান আহমেদের জন্মদিন আজ গ্রীষ্মের তীব্র দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ে একটি বাস, নিহত ১ রোজা ও ঈদের লম্বা ছুটি শেষে আগামী রোববার হতে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান চির বিদায় নিলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস রাজধানীর শিশু হাসপাতালে আগুন নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার মঈন উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থী হতে পারবেন না-আওয়ামী লীগ সভানেত্রী

কাজে যোগ দিয়েছে চা শ্রমিকদের একাংশ

  • সময় : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১১০

ডেস্ক নিউজঃ

মজুরি বাড়ানোর আশ্বাসে কাজে যোগ দিয়েছেন চা শ্রমিকদের একাংশ। ব্যস্ততা ফিরেছে মৌলভীবাজারের চা বাগানে। জেলা প্রশাসকের সাথে দীর্ঘ বৈঠক শেষে মধ্যরাতে কাজে ফেরার কথা জানান চা শ্রমিক ইউনিয়নের নেতারা। তারা বলেন, দাবির সাথে সঙ্গতি রেখে মজুরি বাড়ানোর আশ্বাস পাওয়া গেছে। এখন পূর্বের ১২০ টাকা মজুরিতেই কাজে ফিরছেন তারা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। এদিকে, মৌলভীবাজারে শ্রমিকরা কাজে যোগ দিলেও হবিগঞ্জ ও সিলেটে কর্মবিরতি চলছে। 

১২ দিন আন্দোলনের পর, কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন চা শ্রমিকদের একাংশ। রোববার মধ্যরাত পর্যন্ত মৌলভীবাজারে জেলা প্রশাসকের সাথে দীর্ঘ বৈঠক শেষে চা শ্রমিক ইউনিয়নের নেতারা কাজে ফেরার ঘোষণা দেন। রোববার রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে বলে জানান জেলা প্রশাসক। 

চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জানান, প্রশাসনের সাথে তাদের আলোচনা হয়েছে। তবে এখনও নতুন মজুরি চূড়ান্ত হয়নি। দাবির সাথে সঙ্গতি রেখে নতুন মজুরি নির্ধারণ করার আশ্বাস দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে কাজে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান চা শ্রমিক ইউনিয়নের নেতারা। 

বৈঠক শেষে জেলা প্রশাসক জানান, শ্রমিকদের আশ্বাস দেয়া হয়েছে, তাদের দাবি বিবেচনা করা হবে। যৌক্তিক হারে বাড়ানো হবে মজুরি। 

এদিকে, শ্রমিকরা কাজে যোগ দেয়ায় প্রাণ চাঞ্চল্য ফিরতে শুরু করেছে মৌলভীবাজারের চা বাগানগুলোতে। তবে সিলেট ও হবিগঞ্জে চা শ্রমিকদের কর্মবিরতি এখনও চলছে। 

দৈনিক মজুরি বৃদ্ধির দাবিতে গত ১৩ই আগস্ট কর্মবিরতি চালিয়ে আসছিলো চা বাগানের শ্রমিকরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪