1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে হতাহতের ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে-শেখ হাসিনা ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঢালাওভাবে পুলিশকে নিয়ে সমালোচনা করা উচিত না- সালমান এফ রহমান উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ ‘জল্লাদ’ শাহজাহান আর নেই দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা-আইজিপি মেধাবী শিক্ষার্থীদের নিকট উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস

লক্কড়ঝক্কড় গাড়ি রঙ দিয়ে কাজ হবে না- কাদের

  • সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ১৭

স্টাফ রিপোর্টার-

গাড়ি লক্কড়ঝক্কড় থাকলে রঙ দিয়ে কাজ হবে না, আগে ফিটনেস প্রয়োজন। বাংলাদেশ এগিয়ে গেলেও বাস মালিকদের দৃষ্টিভঙ্গি নিচে নেমে যাচ্ছে। কোনোভাবেই তাদের পরিবর্তন নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয়ে ঈদে সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করতে প্রস্তুতিমূলক সভায় এসব কথা জানান তিনি।

ঈদের আগে কম হলেও পরে বেশি সড়ক দুর্ঘটনা হয় উল্লেখ করে ওবায়দুল কাদের আক্ষেপ করে বলেন, সড়কের যানজট আর দুর্ঘটনার জন্য সরকারের উন্নয়ন চোখে পড়ে না। সড়কের মেরামত ও সংস্কার ঈদের ৭ দিন আগে শেষ করার নির্দেশ দেন তিনি।

এছাড়া, ঢাকার হানিফ ফ্লাইওভারের যানজট নিরসনে বিশেষ ব্যবস্থা নিতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

রাজধানীতে মেট্রোরেল চলাচলের বিষয়েও এ সময় কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল চলাচলে কোনো সমস্যা হচ্ছে না, সাংবাদিকদের কাজই সমালোচনা করা।

প্রসঙ্গত, আজ দিনের শুরুতেই যান্ত্রিক ত্রুটির কারণে আধাঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত মেট্রোরেল চলেনি। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। পরে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়, অনিবার্য কারণবশত আজ ১৫ মিনিট পরপর চলাচল করবে মেট্রোরেল। পরবর্তীতে এ সময়সূচি পরিবর্তন হলে জানানো হবে।

গত সোমবার সকালেও প্রায় ২ ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। মেট্রোরেল চলাচলে বিদ্যুৎ সরবরাহে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় তখন মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হয়।

এর আগে, গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে সোয়া এক ঘণ্টা পর তা স্বাভাবিক হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪