1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

দীর্ঘ দুই মাস ১৮ দিন পর বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ  

  • সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৫৭

লালমনিরহাট সংবাদদাতা

দীর্ঘ দুই মাস ১৮ দিন পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেল ৪টায় সীমান্তের ৮৬৮ নম্বর প্রধান ও ৩ নম্বর উপ-পিলারের নিকট দিয়ে ইউছুফ আলীর মরদেহ ফেরত দেয় বিএসএফ। এ সময় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীসহ নিহতের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে গত ৪ জুন দিবাগত রাত আড়াইটার দিকে পাটগ্রাম ইউনিয়ন ও জগতবেড় ইউনিয়নের মাঝামাঝি ভারত-বাংলাদেশ সীমান্তে এই হত্যার ঘটনা ঘটে।

জানা যায়, সীমান্তের ৮৫৭ নম্বর প্রধান পিলারের ১৩ নম্বর উপ-পিলারের ভারতের সরকারপাড়া ও বাংলাদেশের কালীরহাট সীমান্ত দিয়ে উভয় দেশের চার থেকে পাঁচজনের একটি দল গরু পারাপারের চেষ্টা করে। এ সময় ভারতীয় কোচবিহার জেলার মেখলিগঞ্জ ১৬৯ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের মীররাপা ক্যাম্পের টহল দলের সদস্যরা গরু পারাপারকারীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ইউছুফ আলীর পেটে ও হাতে গুলি লেগে ঘটনাস্থলেই মারা যান। ইউছুফের বাড়ি জগতবেড় ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেছেরডাঙ্গা এলাকায়। তার বাবার নাম শাহ জামাল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মরদেহ ফেরত চেয়ে ইউছুফের বাবা শাহ জামাল ৬১ বিজিবি ব্যাটালিয়নে আবেদন করেন। বিজিবি উভয় দেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে। যাবতীয় প্রক্রিয়া সম্পন্নের পর গত ২-৩ দিন আগে মরদেহ ফেরত দেওয়ার কথা জানায় বিএসএফ। পরে আজ মঙ্গলবার বিকেল ৪টায় ইউছুফের মরদেহ ফেরত দেওয়া হয়।

এ সময় ভারতীয় কোচবিহার জেলার মেখলিগঞ্জ ১৬৯ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের শ্রিমুখ ক্যাম্পের কমান্ডার অরবিন্দ কুমার, কুচবিহারের একজন ম্যাজিস্ট্রেট, মেখলিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেমন্ত মুখার্জি, বাংলাদেশের পক্ষে ৬১ বিজিবি ব্যাটালিয়নের নাজিরগুমানী ক্যাম্পের কমান্ডার সুবেদার রেজাউল করিম, জগতবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল, পাটগ্রাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহাবুব রহমান, জগতবেড় ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

জগতবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি-বিএসএফ), ভারতের একজন আদালতের ম্যাজিস্ট্রেট, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে নিহত বাংলাদেশি যুবক ইউছুফের মরদেহ তার বাবার নিকট হস্তান্তর করা হয়েছে।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪