1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

বিএসএমএমইউ ভিসির ভাতা বাড়াতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আশ্বাস

  • সময় : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ৬৬

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃক বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের ভাতা বাড়ানোর দাবি প্রসঙ্গে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শনিবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদ কর্তৃক গ্র্যাজুয়েট নার্সিং বিভাগের ৯ম ব্যাচের র‌্যাগ ডে উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন।

উপাচার্য বলেন, বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের ভাতা বৃদ্ধির দাবির সঙ্গে আমরাও একমত। আমরা প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় উদ্যোগ নেব।

শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের নার্সদের ফিলিপাইন, ভারতের কেরালার মতো হতে হবে। এজন্য রোগীদের সঙ্গে হাসিমুখে ভালো ব্যবহার করতে হবে, রোগীর বেড, রোগীর পালস, শরীরের তাপমাত্রা এসবের দিকে খেয়াল রাখতে হবে। সবমিলিয়ে চিকিৎসাসেবা দিয়ে রোগীদের আস্থা অর্জন করতে হবে।

এসময় উপাচার্য তার বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে চিকিৎসকদের বকেয়া ভাতা প্রদান করা হলেও এবার এক দফা দাবিতে কঠোর আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। তারা বলছেন, বকেয়া ভাতা ফেরত পেলেও নতুন করে ভাতা বৃদ্ধির বিষয়ের কোনো উন্নতি হয়নি। এ অবস্থায় আগামীকাল (রোববার) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আমরা অনশনে বসব।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪