1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

বিকেল থেকেই দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল

  • সময় : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ৬৪

রাজবাড়ী সংবাদদাতা

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে ঘরে ফিরছেন মানুষ। ঘরমুখো এ সকল মানুষের পদচারণায় মুখরিত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ফেরিঘাট।

মঙ্গলবার (২৭ জুন) বিকেল থেকেই দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল নামে। তবে নেই অতীতের মতো কোনো ভোগান্তি।

সরেজমিনে দেখা যায়, দুপুরের পর থেকে প্রতিটি ফেরিতে যাত্রীবাহী যানবাহনের পাশাপাশি অধিক সংখ্যক মোটরসাইকেল পারাপার হচ্ছে। পাটুরিয়া থেকে প্রতিটি ফেরি ও লঞ্চ পূর্ণ করে দৌলতদিয়া উদ্দেশ্যে ছেড়ে আসে। তবে যাত্রীরা ফেরি অথবা লঞ্চে দৌলতদিয়ায় ভোগান্তি ছাড়াই আসছে। ঘাটে যাত্রীদের ভিড়ের সঙ্গে মহাসড়কেও যানবাহনের চাপ রয়েছে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঘাট এলাকায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানা যায়, ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও পশুবাহী যানবাহন পারাপারে মোট ১৮টি ফেরি চলাচল করছে। এর মধ্যে নয়টি রো-রো ফেরি, পাঁচটি ইউটিলিটি এবং চারটি কে টাইপ ফেরি। এছাড়া যাত্রী পারাপারে ২০টি লঞ্চ চলাচল করছে। দৌলতদিয়া প্রান্তে সাতটি ফেরিঘাটের মধ্যে চারটি ঘাট সচল রয়েছে। ঈদের আগে ও পরে মোট সাত দিন অপচনশীল পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিন বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের নির্বিঘ্নে পারাপার করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট পুরোপুরি প্রস্তুত রয়েছে। পর্যাপ্ত সংখ্যক ফেরি রয়েছে। যাত্রী ও যানবাহনগুলো কোনোরকম ভোগান্তি ছাড়াই পারাপার হচ্ছে। তবে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। বর্তমানে এই রুটে ১৮টি ফেরি চলাচল করছে এবং চারটি ঘাট সচল রয়েছে।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪