1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম- আইজিপি শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার পূর্ব শত্রুতার জেরে সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা! ক্রেতা সেজে বসুন্ধরা শপিং মল থেকে আইফোন চুরি করতে গিয়ে আটক ১ কাল থেকে বৃষ্টি হতে পারে ডিমের হাফ সেঞ্চুরি, সবজির দাম আকাশ ছোঁয়া ছিনতাই হওয়া স্বদেশ আবার ফিরিয়ে আনেন শেখ হাসিনা- ড.সৈয়দ আনোয়ার হোসেন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন-যোগাযোগ ব্যবস্থার অভাবনীয় সাফল্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত রাজধানীর শ্যামপুর থেকে ফেনসিডিল সহ ৫ মাদক ব্যবসায়ী আটক র‌্যাবের উপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না

ঈদে যানজটের প্রভাব শুরু ঢাকায়

  • সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৫২

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদ-উল-আজহাকে কেন্দ্র করে ঢাকা ছাড়ছে মানুষজন। তবে অধিকাংশ অফিসের কার্যক্রম সোমবার (২৬ জুন) পর্যন্ত চালু থাকায় এখনো পুরো চাপ পড়েনি। এরপরেও স্বল্প পরিসরে যে ঈদযাত্রা শুরু হয়েছে তার প্রভাবে রাজধানীর বাস টার্মিনালকেন্দ্রিক এলাকাগুলোতে যানজট সৃষ্টি হচ্ছে। বিশেষ করে মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে হোটেল রেডিসন পর্যন্ত যানজট দেখা গেছে।

তবে সংশ্লিষ্ট এলাকার ট্রাফিক কর্মকর্তারা বলছেন, ঈদযাত্রা শুরু হলেও পুরোপুরি চাপ এখনো শুরু হয়নি। তবে রোববার সন্ধ্যার পর থেকে মহাখালী এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার (২৫ জুন) সন্ধ্যার পর থেকে রাজধানীর মহাখালী ও বনানী রোডে যানজটের এ দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে খিলক্ষেত পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। এই যানজটে প্রায় ঘণ্টা সময় ধরে যাত্রীদের পরিবহনে বসে অপেক্ষা করতে হচ্ছে।

সায়দাবাদ থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত চলাচলকারী বলাকা পরিবহনের একটি বাসের চালক আশরাফুল ইসলাম বলেন, প্রতিদিনই সন্ধ্যা ৭টা থেকে এই রোডে গাড়ির চাপ বাড়ে। তবে অন্যদিনের তুলনায় আজ গাড়ির চাপ অনেক বেশি। বনানীতে প্রায় ১ ঘণ্টার ওপরে দাঁড়িয়ে আছি। সন্ধ্যার পর থেকে এই রাস্তায় গাড়ির চাপ বেড়েই চলছে। রাত ১০ টায়ও যানজট খুব একটা কমেনি।

কর্তব্যরত ট্র্যাফিক পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানীতে ঈদযাত্রা কেন্দ্রিক অসহনীয় পর্যায়ের যানজট এখনো শুরু হয়নি। সাধারণত অফিস ছুটির পর রাজধানীতে এমন যানজট থাকে। এর মধ্যে ঈদযাত্রা শুরু হয়ে যাওয়ায় গাড়ির চাপ কিছুটা বেড়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের ট্র্যাফিক বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোস্তাফিজ বলেন, ঈদযাত্রার যানজট এখনো ওইভাবে শুরু হয়নি। সাধারণত অফিস ছুটির পর এমনি রাস্তায় গাড়ির চাপ বেশি থাকে। এর মধ্যে আজ মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে আউটগোয়িং ও ইনকামিংয়ের মাত্রা বেড়েছে। মূলত রাস্তায় গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

তবে আগামীকাল থেকে সড়কে গাড়ির চাপ আরো বাড়তে পারে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪