1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর ও সংস্থাগুলোর কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

  • সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৪৮

নিজস্ব প্রতিবেদক

আগামী অর্থবছরের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর ও সংস্থাগুলোর কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়েছে। 

রোববার (২৫ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রী ড. হাছান মাহমুদের উপস্থিতিতে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার সংস্থা প্রতিনিধিদের সঙ্গে পৃথক পৃথক চুক্তি স্বাক্ষর করেন। 

মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পদ্ধতির আওতাভুক্ত তথ্য অধিদপ্তর, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ প্রেস কাউন্সিল, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট-তেরোটি দপ্তর ও সংস্থা প্রধান ও প্রতিনিধিরা ২০২৩-২৪ সালের এ চুক্তি স্বাক্ষরে অংশ নেন।  

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা, দায়বদ্ধতা বাড়াতে, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতে এবং প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় গত ২০১৫-১৬ অর্থসাল থেকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (অ্যানুয়াল পারফরম্যান্স অ্যাগ্রিমেন্ট-এপিএ) প্রবর্তন করে সরকার। 

এ ব্যবস্থায় মন্ত্রীর প্রতিনিধি হিসাবে সংশ্লিষ্ট সচিব মন্ত্রণালয়ের দপ্তরগুলোর সঙ্গে বার্ষিক কাজের তালিকা ও পদ্ধতিগত চুক্তি করেন এবং সে অনুযায়ী প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। বছর শেষে মন্ত্রিপরিষদ বিভাগ চুক্তি ও সম্পাদিত কাজের মূল্যায়ন করে। 

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪