1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত 

  • সময় : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৬৭

স্পোর্টস ডেস্ক

রোমাঞ্চকর সেমিফাইনালে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে এসিসি নারী ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। হংকংয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথমবাারের মতো আয়োজিত টুর্নামেন্টটির শিরোপার লড়াইয়ে আগামীকাল (বুধবার) লতা মন্ডলদের প্রতিপক্ষ ভারত। 

বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালটি হওয়ার কথা ছিল গতকাল। কিন্তু বৃষ্টির কারণে বল মাঠে গড়ায়নি। অবশ্য টানা ৮ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর রিজার্ভ ডেতে শেষ চারের লড়াইয়েও ব্যতিক্রম হয়নি। আজ (মঙ্গলবার) প্রায় আড়াই ঘণ্টা দেরিতে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৯ ওভারে নামিয়ে আনা হয়।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। বৃষ্টিস্নাত উইকেটে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোঁচট খায় নাহিদারা। দলীয় ৪ রানে সাথী রানিকে বোল্ড করে টাইগ্রেস শিবিরে প্রথম আঘাত হানেন ফাতিমা সানা। সেই থেকে শুরু। ১৬ রানে ৬ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল দল, তখন খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেন নাহিদা আক্তার। তার ১৬ বলে ২১ রানের ইনিংসে বড় করে শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৫৯ রান তুলে লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ। 

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান নারী দল। শাওয়াল জুলফিকার এবং এমা ফাতিমার ব্যাটে ওপেনিং জুটিতেই প্রায় অর্ধেক রান তুলেছিল পাকিস্তান। ১৮ রান করে ফাতিমা সাজঘরে ফিরলে ভাঙ্গে ২৬ রানের উদ্বোধনী জুটি। বাংলাদেশি বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে চাপে পড়ে যায় পাকিস্তান। ৬ থেকে ৮ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে ১৮ রান তুলতে পারে তারা। এতে শেষ ওভারে জিততে ১৩ রান দরকার পড়ে পাকিস্তানের।

শেষ ওভারে বল করতে আসেন বাঁ-হাতি স্পিনার সানজিদা আক্তার মেঘলা। নিজের প্রথম ওভারে ১৪ রান দিয়েছিলেন তিনি। কিন্তু ইনিংসের শেষ ওভারে দুর্দান্ত বোলিং করেন মেঘলা। মাত্র ৬ রান দিয়ে বাংলাদেশকে জয় উপহার দেন তিনি।

রিজার্ভ ডেতে গড়ানো ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার দিনের অন্য সেমিফাইনালের খেলা বৃষ্টির কারণে আজও সম্ভব হয়নি। আর তাই গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় ফাইনালের টিকিট কেটেছে ভারত।

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪