1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে হতাহতের ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়ে আলোচনা হয়েছে-শেখ হাসিনা ইতিহাস গড়ে সেমিতে আফগানিস্তান প্রথমবারের মতো ঢাকা রেঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত ঢালাওভাবে পুলিশকে নিয়ে সমালোচনা করা উচিত না- সালমান এফ রহমান উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের মূ্ল্যবোধে স্থির থাকার পরামর্শ ‘জল্লাদ’ শাহজাহান আর নেই দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা-আইজিপি মেধাবী শিক্ষার্থীদের নিকট উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস আওয়ামী লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে থানায় থানায় বিক্ষোভ

  • সময় : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৯৬


নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগের নির্দেশে প্রতিটি থানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ। এতে অংশ নিয়েছেন ঢাকা উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নেতা-কর্মীরা।

সোমবার (২২মে) বিকেলে রাজধানীর বিভিন্ন থানা আওয়ামী লীগের নেতারা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

এদিন দক্ষিণ আওয়ামী লীগের ৬১০টি ইউনিট, ৭৫টি ওয়ার্ড, ২৪টি থানা এবং উত্তরের ৫৪টি ওয়ার্ড ও ২৬টি থানায় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। 

এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার নির্দেশ দেওয়া হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে এ নির্দেশের পর ঢাকা মহানগর দক্ষিণের সব থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

তার আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশ্য জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এর প্রতিবাদে সোমবার (২২ মে) আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হবে। 

একইসঙ্গে সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের এই কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য সাংগঠনিক নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেই ধারাবাহিকতায় সোমবার ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি থানায় থানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

এদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে মোহাম্মদপুর টাউন হল মাঠে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে মহানগরের নেতা-কর্মীরা এতে উপস্থিত ছিলেন। 

অন্যদিকে বিকেলে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশনায় একটি বিক্ষোভ সমাবেশ করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। 

অন্যদিকে ২৩ বঙ্গবন্ধুর সামনে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কৃষক লীগ। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। এসময় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মহানগর কৃষক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

এছাড়া রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিকেলে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু। 

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। অনুষ্ঠান সঞ্চালনা করেন ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু ।

বা বু ম / এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪