1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুর প্রেসক্লাবের আধুনিক ভবন নির্মাণের লক্ষ্যে মতবিনিময় নড়াইলের নাড়াগাতীতে স্কাভেটর ড্রাইভারের বেতন পরিশোধ না করায় সংঘর্ষ হালুয়াঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কৃষাণ-কৃষাণীদের “কৃষক প্রশিক্ষণ” অনুষ্ঠিত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক মনিকোঠা বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ টাঙ্গাইলে ক্ষতিকারক রঙ দিয়ে চানাচুর তৈরি, রাজমনি ফ্যাক্টরীকে জরিমানা চিতলমারীতে ২০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার উদ্বোধন কুবিতে স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা শুরু ময়মনসিংহের ত্রিশালে ডোবা থেকে কিশোরের মরদেহ উদ্ধার শরণখোলা প্রেসক্লাবের সামনে শিক্ষক শহিদুলের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে শিক্ষকদের মানববন্ধন এডিপি পক্ষ থেকে নন্দীরগাঁও ইউনিয়নেলক্ষাধিক টাকার ক্রীড়া সামগ্রী বিতরণ

যশোরে ২৪ ঘন্টায় শনাক্ত ১৫২, মৃত্যু ১

  • সময় : বুধবার, ৯ জুন, ২০২১
  • ১৭


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি:


যশোরে করোনা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। প্রতিদিন আশংকাজনকভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় জেলায় ভারত ফেরত আরও ৪ জনসহ নতুন করে ১৫২ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত ও আক্রান্ত ১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে বুধবার পর্যন্ত জেলায় ৭ হাজার ৭শ’ ১৪ জন আক্রান্ত হলেন। আর মারা গেছেন ৯৬ জন নারী পুরুষ। 
যশোর সিভিল সার্জন অফিস জানিয়েছে, শুধু মাত্র গত ৭ দিনে যশোর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪৮ জন। এরমধ্যে বুধবার ১২২ জন, মঙ্গলবার ১২২ জন, সোমবার ১০৪ জন, রোববার ১০৬ জন, শনিবার ৩৮ জন, শুক্রবার ৫৪ জন ও বৃহস্পতিবার ৭২ জন। এই সময়ের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। একদিনে ১৫২ জন আক্রান্ত এই বছরের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ধরা হয়েছে। 
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ২৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৩ জনের এন্টিজেন পরীক্ষায় ২৬ জন ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭৬ জনে ২৩ জন পজেটিভ হয়েছেন। সব মিলিয়ে ৪১৭ জনের মধ্যে ১৫২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। জেনোম সেন্টারে শনাক্ত ১০৩ জনের মধ্যে সদর উপজেলায় ৬৯ জন, শার্শা উপজেলায় ৮ জন, চৌগাছা উপজেলায় ৪ জন, ঝিকরগাছা উপজেলায় ১০ জন, কেশবপুর উপজেলায় ৩ জন ও অভয়নগর উপজেলায় ১৪ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪ জন ভারত ফেরত রয়েছেন। তাদের মধ্যে ২ জন যশোর শহর ও ২ জন শার্শায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন। ফলাফল হাতে পাওয়ার পরই ৪ জনকে কোয়ারেন্টাইন থেকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেডজোনে পাঠানো হয়েছে। ডা. রেহেনেওয়াজ আরও জানান, করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ মারা গেছেন যশোর শহরতলী ঝুমঝুমপুর এলাকার লিয়াকত আলী (৫৫)। গত ৮ তারিখের ফলাফলে লিয়াকত আলীর করোনা পজেটিভ শনাক্ত হয়েছিলো।
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ জানান, মঙ্গলবার জেনোম সেন্টারে যশোরে ১০৩ জন ছাড়াও মাগুরা জেলার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৭ জন ও  নড়াইল জেলার ২৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা পজেটিভ হয়েছে। তিন জেলার মোট ৩৩০ জনের নমুনা পরীক্ষায় ১২৫ জন পজেটিভ ও ২০৫ জনের নেগেটিভ শনাক্ত হয়েছে। 
যশোর সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, পরিসংখ্যানের হিসেব অনুযায়ী ৯ জুন পর্যন্ত যশোর জেলায় ৭ হাজার ৭শ’ ১৪ জন কোভিডে নভেল আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯৬ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৮৪ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৫ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন।
 যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ৮০ টি শয্যা রয়েছে। বুধবার সন্ধ্যা পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন ৭১ জন। এরমধ্যে ভারত ফেরত রোগী রয়েছেন ২৫ জন। তাদের ১২ জন পুরুষ, ১০ জন নারী ও ১ জন শিশু। আরএমও জানান, প্রতিদিন হাসপাতালে করোনা রোগী বাড়ছে। এই অবস্থা চলতে থাকলে রোগীর চিকিৎসাসেবায় সংকট তৈরির আশংকা করছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪