1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

ভ্রাতৃত্ব ও সম্প্রীতি সব ধর্মের মূল মন্ত্র- সুজিত নন্দী

  • সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ২০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন,  বৈষম্য আর হানাহানি ভুলে গিয়ে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি সব ধর্মের মূল মন্ত্র।  সকল ধর্মেই শান্তি ও মানবতার কথা বলা আছে আর সকল ধর্মেই মানবতাকে সবকিছুর আগে প্রাধান্য দেওয়া হয়েছে।

রবিবার (২৪ মার্চ) চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম আয়োজিত ইফতার মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও যুগান্তরের সিটি এডিটর মিজান মালিকের সভাপতিত্বে রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব মাকছুদুর রহমান পাটোয়ারি, এন্টি টেরোরিজম ট্রাইব্যুনাল ঢাকার জেলা ও দায়রা জজ মোঃ মজিবুর রহমান ও পাওয়ার সেল’ এর মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

সুজিত  রায় নন্দী আরো বলেন,   বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধের সময় জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো । ধর্ম যদি মানবতার না হতো তাহলে মুক্তিযুদ্ধসহ দেশের সকল ক্রান্তিলগ্নে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হতে পারতো না। ” ধর্ম যার যার উৎসব সবার ” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্লোগানে সকল ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে আমরা সসম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছি
মাকছুদুর রহমান পাটোয়ারি বলেন বলেন, নিজ জেলার উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে আমাদের সবাইকে কাজ করতে হবে। বরেণ্য সাংবাদিক মিজান মালিক ভাই উদ্যোগ নিলে চাঁদপুর ভবিষ্যতে আরো অনেক সফলতা ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আমি মনে করি।

সভাপতির বক্তৃতায় মিজান মালিক চাঁদপুরের সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগ চালুর দাবি জানান।
ইফতার মাহফিলের সঞ্চালনায় ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক শাহরিয়ার পলাশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকায় কর্মরত চাঁদপুর জেলার সাংবাদিক,  প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনীতি-বিদগন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪