1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

সরিষাবাড়িতে ব্রিজ ভাঙ্গায় ৫০ গ্রামের মানুষের দুর্ভোগ

  • সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ১১৫

এম শাহীন আল আমীন, জামালপুর:

জামালপুরের সরিষাবাড়ীতে ভারি বর্ষণ ও অবৈধভাবে বালু তোলার কারণে শিশুয়া-বাঘমারা ব্রিজের সংযোগ সড়ক ভেঙে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগ পোহাচ্ছে ৫০টি গ্রামের মানুষ। জরুরি ভিত্তিতে সংযোগ সড়কটি সংস্কার করে ব্রিজটি রক্ষার দাবি জানিয়েছে ভুক্তভোগীরা।

জানা গেছে, সরিষাবাড়ী উপজেলা সদরের সঙ্গে সাতপোয়া ইউনিয়নের চরাঞ্চল ও পাশের উপজেলা কাজিপুর এবং মাদারগঞ্জ সঙ্গে যোগাযোগের জন্য চর শিশুয়া-বাঘমারা সেতুটি বেশ গুরুত্বপূর্ণ। ঝারকাটা ঝিনাই নদীর উপর নির্মিত এ সেতুর পশ্চিম পাশের সড়কটি ২০২০ সালের বন্যায় ভেঙে যায়। এতে ওই উপজেলার সাতপোয়া ইউনিয়নের সবকটি গ্রামসহ পাশের মাদারগঞ্জ উপজেলা, বগুড়ার সারিয়াকান্দি, সিরাজগঞ্জের কাজিপুরসহ প্রায় ৫০টি গ্রামের কয়েক লক্ষাধিক মানুষ দুভোর্গ পোহাচ্ছে।

অপরদিকে, অবৈধভাবে বালু তোলার কারণে পিলারের গোড়ার মাটি সরে গিয়ে ব্রিজটি ঝুঁকির মুখে পড়েছে। এতে সব ধরনের যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। নৌপথে চলাচল ও উৎপাদিত ফসল পরিবহনে বাড়তি খরচ হচ্ছে তাদের। দুর্ভোগ লাঘব ও খরচ কমাতে দ্রুত সংযোগ সড়ক মেরামত ও ব্রিজ রক্ষার দাবি জানিয়েছে ভুক্তভোগী গ্রামবাসী।

সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক রাজু আহাম্মেদ বলেন, শিশুয়া-বাঘমারা ব্রিজের সংযোগ সড়ক সংস্কারের জন্য আমি ব্যক্তিগতভাবে ২ লাখ ৫০ হাজার টাকা দিয়েছি।

উপজেলা প্রকৌশলী রকিবুল হাসান বলেন, ব্রিজটির সংযোগ সড়ক মেরামতে গত অর্থবছরে আট লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এ অর্থবছরেও বরাদ্দ হয়েছে। আমরা দ্রুত ব্যবস্থা নেব।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪