1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তি পেলেন মামুনুল হক লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে অপহরন! কষ্টিপাথর পাচারকারী সিন্ডিকেটের ৭ জন গ্রেফতার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির

করোনা মোকাবেলায় আরও ৫ হাজার কর্মী নিয়োগ হচ্ছে স্বাস্থ্য বিভাগে

  • সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ২০১


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আরও ৫ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ দেওয়া হচ্ছে। করোনার এই দুর্যোগ মোকবেলায় এ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন এ নিয়োগে ২ হাজার চিকিৎসক এবং ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার দেশের স্বাস্থ্য ব্যবস্থায় যোগ হচ্ছেন। 

এর আগেও চলতি মাসের ৪ তারিখে ২ হাজার চিকিৎসক এবং ৭ তারিখে ৫ হাজার ৫৪ নার্স নিয়োগ দেয় সরকার। নতুন নিয়োগের মাধ্যমে মাত্র এক মাসের মধ্যে দেশে রেকর্ড সংখ্যক ১২ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান জানান, তিন হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দেওয়ার জন্য আমরা ঈদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়েছি। এখন দ্রুততার ভিত্তিতে তাদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে। সব মিলিয়ে এক মাসের মধ্যেই ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ ১০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী নিয়োগের রেকর্ড হবে। 

এদের মধ্যে ১২০০ টেকনোলজিস্ট, ১৬৫০ টেকনিশিয়ান ও ১৫০ জন রেডিওগ্রাফার রয়েছেন। যতদিন মহামারি থাকবে ততদিন এরা কভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকার পর মহামারী কেটে গেলে বিভিন্ন হাসপাতাল ও ল্যাবে তাদের পদায়ন করা হবে। 

স্বাস্থ্য মন্ত্রণায় সূত্র জানায়, ৩৯তম বিসিএস থেকে ক্যাডার পদ না পাওয়াদের মধ্য থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে করোনা ডেডিকেটেড হাসপাতালে তাদের পদায়ন করা হয়েছিল। তবে নতুন করে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী নিয়োগ প্রক্রিয়া কীভাবে সম্পন্ন হবে তা নিয়ে দ্রুত সিদ্ধান্ত হবে। এসব নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়, সরকারি কর্ম কমিশন এবং অর্থ বিভাগ সমন্বয় করে কাজ করবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।  

এর আগে ২০১৪ সালে ৬৩০০ চিকিৎসক নিয়োগ দেয় সরকার। গেল বছরের ডিসেম্বরে পৌনে পাঁচ হাজারের মতো চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছিল। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪