1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :

বর্ণবৈষম্য রোধে ১ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ব্র্যাড পিটের

  • সময় : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ২৪৫

দাতব্য কাজে তারকাদের অংশগ্রহণ সব সময়ই চোখে পড়ার মতো। সাধারণের প্রিয় তারকারা মানুষের কল্যাণে নিয়মিত এগিয়ে আসেন। হলিউডের আকাশচুম্বী জনপ্রিয় তারকা ব্র্যাড পিট তাঁর জনকল্যাণমুখী নানা কাজের জন্য প্রশংসা কুড়ান নিয়মিত। এবার জাতিগত বিদ্বেষ রোধে কাজ করা একটি সংগঠনকে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিলেন তিনি।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামের এক আফ্রো-আমেরিকান ব্যক্তিকে জাল নোট রাখার অভিযোগে হাঁটু দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে এক শ্বেতাঙ্গ পুলিশ। আর এই নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে আন্দোলন দানা বাঁধে। এতে বিশ্বের বিভিন্ন দেশের জনসাধারণ থেকে শুরু করে তারকারাও সংহতি প্রকাশ করেন। এগিয়ে এসেছেন ব্র্যাড পিটও। ওই ঘটনার পরেই তিনি জাতিগত বিদ্বেষ নিয়ে কাজ করা ‘কালার অব চেঞ্জ’ নামের একটি সংগঠনকে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিলেন।

এর আগে ফ্লয়েড হত্যাকাণ্ডে গভীরভাবে শোকাহত পিটের সাবেক স্ত্রী অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন একই সংগঠনে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেন। আর এর প্রায় এক সপ্তাহ পর পিটের অনুদানের খবর প্রকাশ্যে এলো।

একটি সূত্র বলে, ‘জেনিফারের কারণে ব্র্যাড এই সংগঠনের সঙ্গে বেশ ভালোভাবেই জড়িত এবং তিনি জানিয়েছিলেন, জেনিফারের অনুদানের অঙ্কের সঙ্গে তিনি মিল রাখবেন। এই সপ্তাহে তিনি আন্দোলনে যোগ দেন এবং এর পরের দিন জেনিফারের বাড়িতে যান। তাঁরা দুজনেই বেশ আন্তরিক ও নিজেদের সাধ্যমতো সাহায্য করতে চান,’ যুক্তরাজ্যের সংবাদমাধ্যম মিররের উদ্ধৃতি দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

মার্কিন যুক্তরাষ্ট্রে জাতিগত বিদ্বেষের বিরুদ্ধে কাজ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ‘কালার অব চেঞ্জ’ বৃহত্তম। কৃষ্ণাঙ্গ ব্যক্তিদের বৈষম্য নিয়ে কাজ করে প্রতিষ্ঠানটি।

পিট ও অ্যানিস্টোন অনেকটা গোপনীয়তা অবলম্বন করে ২০০০ সালে মালিবুতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০০৫ সালে তাঁদের বিচ্ছেদ হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪