1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান শতভাগ শিক্ষার্থীর মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জাল জালিয়াতির মামলা অবশেষে গ্রেফতার মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশের বিশেষ অভিযানে মাদক ও ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার সাভারের পাঁচ খাল-বিলের সীমানা নির্ধারণে হাইকোর্টের নির্দেশ আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু মে দিবসে ক্যাপ, পানি, স্যালাইন বিতরন করলো তেজগাঁও থানা পুলিশ মে দিবসে উপলক্ষে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত শ্রমিকদের ন্যায্য পাওনা বঞ্চিত করলে কাওকেই ছাড় দেয়া হবে না-প্রধানমন্ত্রী

পটুয়াখালী ঘূর্ণিঝড় “গতি” মোকাবেলায় জেলা দুর্যোগ কমিটি সভা অনুষ্ঠিত।

  • সময় : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১৯৮

ঘূর্ণিঝড়“ গতি” মোকাবেলায় পটুয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে জেলা দুর্যোগ কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার রাত ৮ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ঘূর্ণিঝড় গতি মোকাবেলায় এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জি এম সরফরাজ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শেখ মোঃ বিল্লাল হোসেন,নৌ-বন্দর কর্মকর্তা খাজা সাজিদুল ইসলাম,

পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. গোলাম সারোয়ার ও প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল।জেলা দুর্যোগ কমিটি সভায় জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জেলা দুর্যোগ কমিটির সদস্যবৃন্দ,সাংবাদিক, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন ।
ঘূর্ণিঝড় গতি মোকাবেলায় সর্বাতক শর্তকতা অবলম্বন এর করনীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়। যাতে করে কোন ধরনের প্রানহানি না ঘটে।

বিগত ঘূর্ণিঝড় গুলো যে ভাবে মোকাবেলা করা হয়েছে তারই আলোকে এই ঘূর্ণিঝড় মোকাবেলা করা হবে। বঙ্গোবসাগরে ৪ নং বিপদ সংকেত দেয়া হয়েছে এবং এর সাথে সাথে সব ধরনের নৌ -চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।


সভাপতি জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী বলেন, দুর্যোগ মোকাবেলায় ২৮৫ মে.ট. চাল এবং নগদ ৩লক্ষ টাকা রয়েছে। জেলায় ৯০০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড়“ গতি” মোকাবেলায় ৬হাজার ভলান্টিয়ার,৫০ প্রশিক্ষন প্রাপ্ত রেডক্রিস্টে সদস্য,৭২জন ফায়ার সার্ভিস সদস্য এবং ৩০০শতাধিক যুব প্রস্তুত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪