1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ১২ মে সাধারণ রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষে  টাঙ্গাইল কমিউটারের ৫ বগি লাইনচ্যুত, আহত অর্ধশতাধিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত

বঙ্গবন্ধু সাফারি পার্ক হবে আন্তর্জাতিক মানের

  • সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৫

গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে। এ লক্ষ‌্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুর এর অ‌্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ ও অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন (২য় সংশোধিত)’ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গণভবন থেকে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

একনেক সভা শেষে প্রকল্পের সার্বিক তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‘প্রকল্পের আওতায় সাফারি পার্কের বাইরের ও ভেতরের রাস্তার উন্নয়ন, পার্কে বিদ্যমান বন্যপ্রাণী ও দর্শনার্থীদের নিরাপত্তা এবং বিনোদন সুবিধার উন্নয়ন করা হবে।

২০১৭ সালের জানুয়ারি থেকে চলমান প্রকল্পটি ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত বাস্তবায়ন করা হবে। চলমান প্রকল্পে আরো ৭৮ কোটি ৪৩ লাখ টাকা ব‌্যয় বাড়ানো হয়েছে।’

পরিকল্পনামন্ত্রী জানান, প্রকল্পের আওতায় বাঘের বাজার থেকে ইন্দ্রপুর বাজার পর্যন্ত ৩ দশমিক ২ কিলোমিটার অ‌্যাপ্রোচ সড়ক নির্মাণ ও ৯ কিলোমিটার রাস্তা প্রশস্ত করা হবে। ভবানিপুর বাজার থেকে ইন্দ্রপুর বাজার পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার অ‌্যাপ্রোচ সড়ক নির্মাণ, সাফারি পার্কের ভেতরে পাকা রাস্তা ও সাফারি পার্কের বাইরে চারদিকে রাস্তা নির্মাণ করা হবে।

সাফারি পার্কের অ‌্যাপ্রোচ রোডে দুটি সেতু নির্মাণ, অ‌্যাপ্রোচ সড়ক সম্প্রসারণের জন্য ৮ দশমিক ৫২৬ একর ভূমি অধিগ্রহণ ও ৭ কিলোমিটার সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। এছাড়া, পুকুর ও জলাধার খনন, চারটি পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। বিদ্যমান মাস্টারপ্ল্যান হালনাগাদ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪