1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ গাজীপুরে যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে ডিএমপি ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা পবিত্র ঈদুল আযহায় এ বছর এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এক সময়ের জনপ্রিয় রেডিও ও টেপরেকর্ডার এখন বিলুপ্ত প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক! সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন- ডিএমপি কমিশনার

টাঙ্গাইলে ধর্ম নিয়ে কটুক্তি ; মুসুল্লিদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

  • সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৪

শান্তির ধর্ম ইসলাম ধর্মাবলম্বীদের সৃষ্টিকর্তা মহান আল্লাহ তা’লা ও প্রিয়নবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার গ্রুপে কটুক্তিমূলক ও বাজে মন্তব্য করার অভিযোগ উঠেছে শ্রাবণ হালদার (২০) নামে এক হিন্দু যুবকের বিরুদ্ধে।

৩১ আগস্ট (সোমবার) রাত্রি ১১টায় সিরাজগঞ্জ রোড থেকে শ্রাবণ হাওলাদারকে গ্রেফতার করে ভূঞাপুর থানা পুলিশ।

উল্লেখ্য, বিকাল সাড়ে ৫টায় এই ঘটনায় উপজেলার গোবিন্দাসী বাজারে বিক্ষোভ করেছে স্থানীয় ধর্মপ্রাণ মুসুল্লিরা। শ্রাবণ উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী গ্রামের শ্যামল হালদারের ছেলে। সে মিরপুর পুলিশ স্টাফ স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীতে অধ্যয়নরত।

বিক্ষোভকারীদের কাছ থেকে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে (ফেন্ডস) নামে একটি চ্যাট গ্রুপে গতকাল রোববার শ্রাবণ ইসলাম ধর্মের সৃষ্টি কর্তা আল্লাহর নামে বাজে কটুক্তিমূলক মন্তব্য করে। পরে তা সোমবার সেই মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় মুসুল্লিরা বিক্ষোভ করেন।

এদিকে, শ্রাবণকে গ্রেফতার ও বিচারের দাবিতে মুসুল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে কয়েকজন আহত হয় ও মিছিলটি অবশেষে ছত্রভঙ্গ হয়ে যায়। পরে উপজেলা প্রশাসনের আশ্বাসে মুসুল্লিরা বিক্ষোভ থেকে সরে আসে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিক্ষোভে মুসুল্লিরা অভিযুক্ত শ্রাবনকে দ্রুত গ্রেফতারের দাবিতে আগামীকাল মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত প্রশাসনকে সময়সীমা বেঁধে দেন। গ্রেপ্তার না করলে তারা পরবর্তীতে কঠোর আন্দোলনের ঘোষণা দিবেন।

এ ঘটনায় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব এবং আল আরিশ মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা বেলাল হোসেনসহ স্থানীয় আলেমগণ মহান আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে কটুক্তিকারী হিন্দু যুবককে আগামীকাল সকাল ১০ টার মধ্যে দ্রুত গ্রেফতার ও কঠোর শাস্তির দাবি করেন।

নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতার করা না হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ঘটনায় ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম বলেন, আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে স্থানীয় এক হিন্দু যুবক ফেসবুক (ফেন্ডস) মেসেঞ্জারে কটুক্তি করলে সেটি এলাকায় উত্তেজনা সৃষ্টি করে ও পরে মুসুল্লিরা উত্তেজিত হয়ে বিক্ষোভ করে। খবর পেয়ে সেখানে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমাদেরকে হালকা লাঠিচার্জ করতে হয়।


তিনি আরো বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তাকে রাত্রি ১১টায় সিরাজগঞ্জ রোড থেকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে কালিহাতী পুলিশ সার্কেলের এএসপি রাসেল মুনির বলেন, সারাদেশের ন্যায় ভূঞাপুর উপজেলা একটি অসাম্প্রদায়িক এলাকা। যেখানে বহুকাল ধরে হিন্দু-মুসলমান সহ সকল ধর্মের লোকজন একসাথে বসবাস করছে।

হঠাৎ একটি ছেলে ইসলাম ধর্মের সৃষ্টিকর্তা মহান আল্লাহর নামে কটুক্তি প্রকাশ করে। পরে ঘটনাটি প্রকাশ পেলে স্থানীয়ভাবে বিক্ষোভের সৃষ্টি হয়।
ঘটনাটি শুনে আমি স্থানীয় থানাকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও অভিযুক্ত শ্রাবনকে গ্রেপ্তারের নির্দেশ প্রদান করি।

পরে ভূঞাপুর থানা পুলিশ তাকে রাত্রি ১১টায় সিরাজগঞ্জ রোড থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪