1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান শতভাগ শিক্ষার্থীর মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জাল জালিয়াতির মামলা অবশেষে গ্রেফতার মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশের বিশেষ অভিযানে মাদক ও ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার সাভারের পাঁচ খাল-বিলের সীমানা নির্ধারণে হাইকোর্টের নির্দেশ আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু মে দিবসে ক্যাপ, পানি, স্যালাইন বিতরন করলো তেজগাঁও থানা পুলিশ মে দিবসে উপলক্ষে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত শ্রমিকদের ন্যায্য পাওনা বঞ্চিত করলে কাওকেই ছাড় দেয়া হবে না-প্রধানমন্ত্রী

জাতীয় ঈদগাহে থাকছে ৫ স্তরের নিরাপত্তা বেষ্টনী- ডিএমপি কমিশনার

  • সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ১৭

স্টাফ রিপোর্টার-

জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদের জামাত অনুষ্ঠিত করার লক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: হাবিবুর রহমান । এছাড়াও রাজধানীর প্রতিটি ঈদ জামাতকে ঘিরে আলাদা আলাদা নিরাপত্তা ব্যবস্থার কথাও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার নামাজের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আট টায়। সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও ঢাকা মেট্রোপলিটন পুলিশ জাতীয় ঈদগাঁসহ ঢাকার সকল ঈদগাহ ময়দান, মসজিদ সমুহে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে।

ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সমগ্র ঈদগাহ এলাকা ও এর চারপাশের এলাকা সিসিটিভির আওতায় থাকবে। ডিএমপির কন্ট্রোলরুম থেকে সিসি ক্যামেরাগুলো সার্বক্ষণিক মনিটরিং করা হবে। এছাড়া এসবির সুইপিং টিম, ডিমএমপির ডগ স্কোয়াড দ্বারা পুরো মাঠ সুইপিং করা হবে। এছাড়া যেকোন পরিস্থিতি মোকাবেলায় ডিএমপির সোয়াত টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে।

তিনি আরও বলেন, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে সবাইকে তল্লাশি করে ঈদগাহে প্রবেশ করতে দেওয়া হবে। পুলিশের পোষাকধারী ও সাদা পোষাকের সদস্যদের সমন্বয়ে জাতীয় ঈদগাহের চারপাশে বহির্বেষ্টনী গড়ে তোলা হবে এবং আন্তবেষ্টনী গড়ে তোলা হবে। দুর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিস ও তাৎক্ষণিক চিকিৎসা সেবায় মেডিকেল টিম নিয়োজিত থাকবে।

কমিশনার জানান, জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতে ৩৫ হাজার মুসুল্লি অংশগ্রহণ করতে পারবেন। প্রধান জামাতে মহামান্য রাষ্ট্রপতি, সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের মন্ত্রীবৃন্দ, কুটনৈতিক বৃন্দ, সরকারের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এখানে ঈদের নামাজ আদায় করবেন, সেই বিষয়টি মাথায় রেখেই আমরা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। আশা করছি সুষ্ঠুভাবে এখানে আগত মুসুল্লিগন তাদের ঈদের নামাজ আদায় করে বাড়ি ফিরতে পারবেন।

এছাড়া সাংবাদিক দের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, কুকি-চিন বা অন্যান সন্ত্রাসী গোষ্ঠীর কোন ধরনের হামলার গোয়েন্দা তথ্য আমাদের কাছে নেই। কুকি-চিন যে জঙ্গি সংগঠন কে পৃষ্ঠপোশকতা করেছিলো তাদেরও আর কোন কার্যক্রম এখন আর লক্ষ্য করা যাচ্ছে না।

এছাড়া ঈদযাত্রায় বাস বাড়তি ভাড়া আদায়ের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, বাস-মালিক সমিতিসহ সকল স্টেক হোল্ডারদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে, তারা আমাদের নির্ধারিত ভাড়া আদায়ের প্রতিশ্রুতি দিয়েছেন। আমরা বিভিন্ন সোর্সের মাধ্যমে তথ্য পেয়েছি কিন্তু এখন পর্যন্ত আমাদের কোন থানা, ফাঁড়ি কিংবা ট্রাফিক পুলিশের কাছে অভিযোগ আসেনি। অভিযোগ আসলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এসময় জাতীয় ঈদগাহে আগত মুসুল্লিদের নামাজ শেষে ধৈর্যসহকারে ধীরে ধীরে ঈদগাহ ময়দান ত্যাগ করার অনুরোধ জানান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

ঈদের ছুটিতে যাত্রা পথে কিংবা যে কোনো সমস্যার সম্মুক্ষীন হলে ৯৯৯ অথবা নিকটস্থ থানাকে অবহিত করার জন্য রাজধানীর সম্মানিত নাগরিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪