1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম :
হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে নগরীতে নেই চিরচেনা যানজট যৌন নিপীড়নের অভিযোগে ঢাবি অধ্যাপক নাদিরকে অব্যাহতি ডিএমপির ট্রাফিক-তেজগাঁও বিভাগের হাতে ভুয়া পুলিশ সদস্য আটক সুন্দরবনের আগুন সম্পূর্ণভাবে  নিভে গেছে রুমায় যৌথ বাহিনীর অভিযানে কেএনএফ এর ১জন সন্ত্রাসী নিহত বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী নসরুল হামিদ ২ ম্যাচ বাকি রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো  টাইগাররা রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মন্ত্রী-এমপিদের স্বজনরা প্রার্থী হওয়ায় ইসি বেকায়দায় নেই – সিইসি

জাবি সায়েন্স ক্লাবের ক্যারিয়ার প্লানিং ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

  • সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ২৮

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের (জেইউএসসি) উদ্যোগে নবীন শিক্ষার্থীদের (৫২ ব্যাচের) বরণ করে নেওয়া হয় এবং তাদের ক্যারিয়ার প্লানিং সম্পর্কে ধারনা দেয়া হয়। প্রোগ্রামটির শিরোনাম ছিল ‘ক্যারিয়ার প্লানিং ও ওরিয়েন্টেশন-২০২৪’।

মঙ্গলবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় সাড়ে তিন শতাধিক নবীন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাইন্স ক্লাবের হেড অফ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এইচআরএম) তুষার আহমেদ ইমন এবং আইরিন নাহার আঁচল।

নবীন শিক্ষার্থীদের ক্যারিয়ার প্লানিং সম্পর্কে ধারনা দেন বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের অধ্যাপক মো. তাজউদ্দিন সিকদার এবং লিডারশিপ ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং টিমের সহকারী ব্যবস্থাপক শিহাবুস সিদ্দিকীন ।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের ৫২তম ব্যাচের শিক্ষার্থী আবিদুর রহমান বলেন, বর্তমান বিশ্ব বিজ্ঞানের উপর নির্ভরশীল। ইনভারনমেন্টাল অলিম্পিয়াড এবং আমাদের ওরিয়েন্টেশন প্রোগ্রামের মাধ্যমে আমরা ৫২তম আবর্তনের বন্ধুরা একসাথে হতে পেরেছি। সায়েন্স ক্লাবের সাথে বিজ্ঞান চর্চায় আমাদের ৫২ব্যাচের পথচলা সুগম হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

এ সময় ক্লাবের সভাপতি তারেক মাহমুদ বলেন,
জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় সংগঠন হিসেবে কাজ করছে। শুধু তাই নয় দেশের অন্যতম শীর্ষ বিজ্ঞান ক্লাব হিসেবে আমরা বিজ্ঞানমনস্ক জাতি গঠনে গণিত অলিম্পিয়াড, সায়েন্স অলিম্পিয়াড, বিজ্ঞান বিষয়ক নানা সভা-সেমিনার আয়োজনসহ নানা রকম সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকি। তিনি শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিজ্ঞান চর্চায় মনোনিবেশ করার প্রতি আহবান জানান।

এ সময় জাবি সায়েন্স ক্লাবের প্রধান উপদেষ্টা ও বিশেষ অতিথি অধ্যাপক আলমগীর কবীর বলেন, তোমরা একটা বিশেষ ব্যাচ । এর সঙ্গে বাঙালির ভাষা আন্দোলনের ইতিহাসের নিবিড় সম্পর্ক আছে। তোমাদের জীবনের লক্ষ্য স্থির রাখতে হবে এবং আরও বেশি আত্মবিশ্বাসী হতে হবে। তাহলেই নিজের পরিকল্পনা বাস্তবায়িত হবে।

এ সময় জাবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা অধ্যাপক কবিরুল বাশার, অধ্যাপক শফি মুহাম্মদ তারেক, সাধারণ সম্পাদক মো. আল মামুন, সাবেক সভাপতি তারেক আজিজ শ্রাবণ, সাবেক সভাপতি শাকিল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম এবং ক্লাবের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ক্যারিয়ার প্লানিং ওয়ার্কশপ, ইনভায়রনমেন্টাল অলিম্পিয়াড, সাইন্টিফিক শ্যাডো শো, স্টেজ কুইজ-শো এর আয়োজন করা হয়। শেষে র‍্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, জাবি সায়েন্স ক্লাব প্রতি বছর বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারতায় গণিত অলিম্পিয়াড, জাতীয় বিজ্ঞান মেলাসহ বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতা, সভা ও সেমিনারের আয়োজন করে থাকে। ক্লাবের নিজস্ব প্রকাশনা ‘নিউক্লিয়াস’ এবং ‘অরবিটাল’ এর মাধ্যমে ক্লাবটি বিজ্ঞানের বার্তা ছড়িয়ে দিচ্ছে। এছাড়াও আন্তর্জাতিক পোস্টার প্রতিযোগিতায় জাবি সায়েন্স ক্লাব গোল্ডেন এওয়ার্ডে ভূষিত হওয়ার কৃতিত্ব রয়েছে।

বা বু ম/ এস আর

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪