1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক আইজিপির পাল্টা জবাব এবারের ঈদযাত্রায় ৪১৯টি সড়ক দুর্ঘটনায় নিহত ৪৩৮ প্রচন্ড তাপপ্রবাহের ফলে শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের ঘোষণা তীব্র তাপদাহের ফলে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ বিএফডিসির নতুন সভাপতি মিশা ও সাধারণ সম্পাদক ডিপজল বেদে সম্প্রদায় থেকে উঠে আসা কাউন্সিলর রমজান আহমেদের জন্মদিন আজ গ্রীষ্মের তীব্র দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে পড়ে একটি বাস, নিহত ১ রোজা ও ঈদের লম্বা ছুটি শেষে আগামী রোববার হতে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান চির বিদায় নিলেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস

পুতিনের দল আবারো জয়ের পথে

  • সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২২

ডেস্ক নিউজ:

পার্লামেন্ট নির্বাচনে ক্ষমতাসীন দল ইউনাইটেড রাশিয়া জয় পাবে বলে ধারণা করা হচ্ছে। এই নির্বাচনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক আলেক্সি নাভালনির আন্দোলনকে গুঁড়িয়ে দেওয়া ও প্রতিপক্ষকে নির্বাচনে নিষিদ্ধ করা হয়েছে।তিন দিনব্যাপী নির্বাচনের চূড়ান্ত পর্যায়ের ভোট গ্রহণ করা হচ্ছে আজ রোববার। রাশিয়ার ইউরোপীয় ছিটমহল কালিনিনগ্রাদে ভোট গ্রহণের মধ্য দিয়ে নির্বাচন শেষ হবে।বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, বছরের পর বছর ধরে জীবনযাত্রার মান নিয়ে অস্থিরতা সত্ত্বেও ক্ষমতাসীন দল ইউনাইটেড রাশিয়ার প্রত্যাশিত জয়কে প্রেসিডেন্ট পুতিনের প্রতি জনসমর্থনের প্রমাণ হিসেবে ব্যবহার করতে পারে ক্রেমলিন।

৬৮ বছর বয়সী প্রেসিডেন্ট পুতিনকে সমর্থন দেওয়া এই দলটির জনসমর্থন হ্রাস পেয়েছে বলে রাষ্ট্রায়ত্ত জরিপ সংস্থাগুলো জানিয়েছে। কিন্তু তারপরও নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি ও জাতীয়তাবাদী এলডিপিআর পার্টির তুলনায় ইউনাইটেড রাশিয়ার জনপ্রিয়তা এখনও বেশি বলে জরিপগুলোর ফলাফলে দেখা গেছে।রাষ্ট্রীয় দুমার ৪৫০ আসনের মধ্যে প্রায় তিন চতুর্থাংশ ইউনাইটেড রাশিয়ার নিয়ন্ত্রণে। এই সংখ্যাগরিষ্ঠতার জোরেই গত বছর সংবিধান সংস্কার করে নেয় ক্রেমলিন আর তাতে ২০২৪ সালের পর পুতিন আরও দুই মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকার জন্য নির্বাচনে দাঁড়ানোর অনুমোদন পান। এতে তার সামনে ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার সুযোগ সৃষ্টি হয়েছে।

‘যদি ইউনাইটেড রাশিয়া ব্যবস্থা করে ফেলে (জয়ের) তাহলে আমাদের দেশ আরও পাঁচ বছর দারিদ্র্যের, পাঁচ বছর দমনের, পাঁচটি হারিয়ে যাওয়া বছরের আশা করতে পারে,’ চলতি সপ্তাহে নাভালনির ব্লগে সমর্থকদের উদ্দেশে এমন একটি বার্তা পাঠানো হয়েছে।

চরমপন্থার অভিযোগ তুলে জুনে নাভালনির আন্দোলনকে নিষিদ্ধ করার পর তার মিত্রদেরও নির্বাচনে প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষণা করা হয়েছে। অন্যান্য বিরোধীদলীয় প্রার্থীরা জানিয়েছেন, তারা নোংরা নির্বাচনী কৌশলের শিকার হচ্ছেন বা তাদের প্রতিযোগিতা করতে দেওয়া হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪