1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

অনলাইনে সেমিষ্টার ফাইনাল নিল কুবির ইংরেজি বিভাগ

  • সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৩

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের ১২ তম আবর্তনের ২২৫ কোর্সের (Literary Criticism) পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯ টায় অনলাইন প্ল্যাটফর্ম গুগল ক্লাসরুমের মাধ্যমে অনলাইনে সেমিষ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন বিভাগটির বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস।

ড. বনানী বিশ্বাস বলেন, অনলাইন পরীক্ষা নেওয়া আমাদের জন্য একটা চ্যালেঞ্জ ছিল। শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিল। উপাচার্য মহোদয়ের অনুপ্রেরণায় এবং বিভাগের শিক্ষকদের সহযোগিতায় আমরা চ্যালেঞ্জটি সফলতার সাথে মোকাবেলা করেছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সেশনজট কমানো, স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা যখনই অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, তখনই অপশক্তি মাথা চড়া দিয়ে উঠেছে। বিভিন্ন ভাবে আমাদের অপদস্ত করার চেষ্টা করেছে। শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে প্রমাণ করেছে আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে অনলাইনে চূড়ান্ত পরীক্ষা দিতে পেরে আনন্দিত শিক্ষার্থীরাও। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাখাওয়াত হোসেন সজিব বলেন, দুই বছর ১ সেমিস্টারে ছিলাম। অনেক হতাশা ছিলাম। এখন হতাশা কিছুটা হলেও কমেছে। শিক্ষকদের ধন্যবাদ পরীক্ষা বাস্তবায়ন করার জন্য। আগে থেকে ট্রেনিং, ডেমো ট্রেনিং দিয়েছি তাই কোনো সমস্যা হয় নি। করোনার এ সময়ে সেশনজট কমাতে অনলাইন এক্সামই একমাত্র সমাধান।

আরেক শিক্ষার্থী মো: নয়ন মিয়া বলেন, খুবই ভাল লাগছে অনেকদিন পর পরীক্ষাটা দিতে পেরে। তৃতীয় বর্ষের আমাদের এই একটা পরীক্ষাই বাকি ছিল। অবশেষে এটা দিতে পারলাম। সব মিলিয়ে আলহামদুলিল্লাহ।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম কোন বিভাগ হিসেবে অনলাইনে সেমিষ্টার পরীক্ষা নিলো ইংরেজি বিভাগ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪