1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
৫ জেলার স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ ঘোষণা চরম বিদ্যুৎ বিভ্রাটের কবলে টাঙ্গাইলবাসী ভোমরা সীমান্ত থেকে ৪টি স্বর্নের বারসহ এক চোরাচালানীকে আটক করেছে বিজিবি আমার ইহকাল আমার পরকাল প্রথম বাংলাদেশি নারি হিসেবে আইটিএফ হুয়াইট ব্যাজ রেফারির স্বীকৃতি পেলেন আফরিন চিকিৎসকের ওপর হামলা ও রোগীর প্রতি অবহেলা সহ্য করা হবে না-স্বাস্থ্য মন্ত্রী নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত ২৩ নাবিক নিয়ে দেশের উদ্দেশ্যে বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর যাত্রা শুরু আপিল বিভাগের ২ বেঞ্চে আলাদাভাবে বিচারকাজ চলবে-প্রধান বিচারপতি শেখ জামালের ৭১ তম জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা

সারাদেশে বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

  • সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ২২

স্টাফ রিপোর্টার-

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় একটি কেন্দ্রে ভুল প্রশ্ন বিতরণের অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার রাজধানীর মনিপুর স্কুল ও কলেজের বালিকা শাখায় এ ঘটনা ঘটে। এ জন্য নির্ধারিত সময়ের প্রায় ১ ঘণ্টা পর এ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সারাদেশের ২৪ জেলা শহরে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা সকাল সাড়ে ৯টায় প্রথম শিফটে স্কুল-২ ও স্কুল পর্যায়ের অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। ১৮তম শিক্ষক নিবন্ধনে প্রায় ১৮ লাখ ৬৫ হাজার চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

মনিপুর স্কুলে পরীক্ষা দিতে আসা একাধিক পরীক্ষার্থী জানান, মনিপুর স্কুল ও কলেজের মূল বালিকা শাখায় ভুল প্রশ্ন বিতরণের ঘটনা ঘটেছে। এ জন্য এ কেন্দ্রে দেরিতে পরীক্ষা শুরু হয়েছে। পরে পাশের পরীক্ষা কেন্দ্র থেকে প্রশ্ন এনে পরীক্ষা নেওয়া হয়েছে।

ভুল প্রশ্ন বিতরণের বিষয়ে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, ‘এমন অভিযোগ আমরা পেয়েছি। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগে সুপারিশ করে এনটিআরসিএ। ২০১৫ সালের আগ পর্যন্ত এনটিআরসিএ শুধু সনদ প্রদান করত। সনদের ভিত্তিতে নিয়োগ দিত শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি।

এর আগে, গত ১৭ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়। এতে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৮৫ জন। এতে প্রিলিমিনারি পরীক্ষায় ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। পরে উত্তীর্ণ ১ লাখ ৪ হাজার ৮২৫ জন প্রার্থী গত ৫ ও ৬ মে লিখিত পরীক্ষায় অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪