1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্ডপ ও মন্দিরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন পটুয়াখালী পায়রা লেবুখালী সেতু শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী, হাজারো মানুষের ঢল চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান ঝালকাঠিতে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিতের প্রতিবাদে মানববন্ধন আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না–সিলেটে মির্জা ফখরুল সুনামগঞ্জে মহানবীকে নিয়ে আপত্তিকর পোষ্ট করায় যুবক গ্রেফতার শার্শার গোগায় ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত- ৫০ গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে করোনাকালীন সহায়তা ও মাস্ক বিতরণ বোয়ালমারীতে রাস্তা আটকিয়ে হাতি দিয়ে টাকা আদায় রাণীশংকৈল আলী আকবর ক্রীড়া একাডেমিতে খেলুয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ

শেখ হাসিনা আর বাংলাদেশ সমার্থক

  • সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬৫

——-শওকত জাহিদ

আল জাজিরা টেলিভিশন এর বার্গম্যান মিশন ফেল মেরেছে, এই বার্গম্যান আরও দু একটি দেশের বিরুদ্ধেও এমন বানোয়াট কাল্পনিক উদ্দেশ্যমূলক প্রতিবেদনে প্রচারের কারনে জেল পর্যন্ত খেটেছেন। এই তো ইনি, ডঃ ইউনুস আর জামাত বি এন পির লবিস্টরা পদ্মা সেতুতে তথাকথিত দূর্নীতির অভিযোগ এনে মন্ত্রী আবুল হোসেনকে পদত্যাগে বাধ্য করেছিলেন আর বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধ করতে কাজ করেছিলেন, যা কিনা পরে কানাডার আাদালতে মিথ্যা প্রমানিত হয়েছিল, এই বার্গম্যান যুদ্ধাপরাধীদের পক্ষে বিলেত থেকে আইনজীবী এনেছিলেন, যদিও শেষ রক্ষা হয় নাই।

আজ জাতিসংঘ স্পষ্টতই ঐ রিপোর্টকে প্রত্যাখান করেছেন। আমার লেখার উদ্দেশ্য একটু ভিন্ন, সেদিন যারা এই রিপোর্টটি দেখা মাত্রই টেলিভিশন টক শো এবং সোস্যাল মিডিয়াতে ঝড় তুলে ফেললেন, যে শেখ হাসিনা মাফিয়াদের নেত্রী আর এদেশ মাফিয়াদের দেশ, ক্ষমতায় মাফিয়াদের দল। তারা এখন কি বলবেন? জাতিসংঘের রিপোর্ট সরকার করিয়েছে? আপনারা শেখ হাসিনার প্রতি ঈর্ষান্বিত হয়ে দেশকেও বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করছেন। সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে দেশের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। এটাই স্বাভাবিক যারা এ দেশের জন্মলগ্ন থেকেই একে মেনে নিতে পারেননি,যারা মহান মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছেন এবং শয়নে স্বপনে যারা চানতারা পতাকা দেখেন তাঁদের পক্ষে দেশ বিরোধী সংবাদে গদগদ হওয়ারই কথা। বার্গম্যান সাহেব আবার এদেশের বিখ্যাত আইনবিদের জামাই।


কোন পথ খুঁজছেন আপনারা? মায়ানমারের পথ? ক্ষমতার খুব প্রয়োজন? সরকারের মেয়াদ শেষ হোক, নির্বাচনে আসুন জনগন যদি ভোট দেয় তাহলে ক্ষমতায় যাবেন। আসলে জনগনে আস্থা নেই তো, ভোটের আগেই হেরে বসেন। ভূলে গেছেন? বঙ্গবন্ধুকে হত্যার পরে ভাঙাচোরা আওয়ামিলীগ শুধুমাত্র বঙ্গবন্ধুর আদর্শ আর দেশ প্রমের উপর ভর করে ৭৯ র জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে ৩৯ টি আসন নিয়ে বিরোধী দলের আসনে বসেছিল? শুধুমাত্র দেশপ্রেম আর বঙ্গবন্ধুর আদর্শ। আপনাদের কি আছে? না আছে দেশপ্রেম, আর জিয়াউর রহমানকে তো মহামান্য আদালতই ক্রিমিনাল পলিটিশিয়ান হিসেবে আখ্যায়িত করেছেন। তারই যোগ্য উত্তরসুরী আপনাদের আর কিইবা করার আছে। শুধু খড়কুটো ধরে টিকে থাকার চেষ্টা।

দেশের প্রতি নূন্যতম শ্রদ্ধাবোধটুকুও আপনাদের নেই।আল জাজিরা যে আমাদের দেশের বিরুদ্ধে মিথ্যাচার করলো তাতে আপনাদের কিছু যায় আসে না, শেখ হাসিনার বিরুদ্ধে তে বলেছে, হোক তা মিথ্যে, অমনি আপনারা তৃপ্তির ঢেঁকুর তুলছেন। আসলে বুঝতেই পারেন নাই শেখ হাসিনা আর বাংলাদেশ সমার্থক শব্দে পরিণত হয়েছে। আর ইতিহাসের আস্তাকুঁড়ে আবারও আপনাদের অবস্থান নিশ্চিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪