1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
নাগরিক জীবনে সর্বত্রই পুলিশের অবদান রয়েছে- ডিএমপি কমিশনার ইউক্রেন-ইসরায়েলের সহায়তা বিলে বাইডেনের স্বাক্ষর আবারও সারাদেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যদের হস্তান্তর সম্পন্ন চলমান যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের নিকট প্রধানমন্ত্রীর আহ্বান মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ-ওবায়দুল কাদের রানা প্লাজা ট্র্যাজেডির ১১ বছর আজ ২ মাসের মধ্যে বেনজীরের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান প্রতিবেদন দাখিলের নির্দেশ হাইকোর্টের কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেনের ৩ বগি লাইনচ্যুত র‌্যাবের নয়া মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম

শেখ হাসিনা আর বাংলাদেশ সমার্থক

  • সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫১১

——-শওকত জাহিদ

আল জাজিরা টেলিভিশন এর বার্গম্যান মিশন ফেল মেরেছে, এই বার্গম্যান আরও দু একটি দেশের বিরুদ্ধেও এমন বানোয়াট কাল্পনিক উদ্দেশ্যমূলক প্রতিবেদনে প্রচারের কারনে জেল পর্যন্ত খেটেছেন। এই তো ইনি, ডঃ ইউনুস আর জামাত বি এন পির লবিস্টরা পদ্মা সেতুতে তথাকথিত দূর্নীতির অভিযোগ এনে মন্ত্রী আবুল হোসেনকে পদত্যাগে বাধ্য করেছিলেন আর বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধ করতে কাজ করেছিলেন, যা কিনা পরে কানাডার আাদালতে মিথ্যা প্রমানিত হয়েছিল, এই বার্গম্যান যুদ্ধাপরাধীদের পক্ষে বিলেত থেকে আইনজীবী এনেছিলেন, যদিও শেষ রক্ষা হয় নাই।

আজ জাতিসংঘ স্পষ্টতই ঐ রিপোর্টকে প্রত্যাখান করেছেন। আমার লেখার উদ্দেশ্য একটু ভিন্ন, সেদিন যারা এই রিপোর্টটি দেখা মাত্রই টেলিভিশন টক শো এবং সোস্যাল মিডিয়াতে ঝড় তুলে ফেললেন, যে শেখ হাসিনা মাফিয়াদের নেত্রী আর এদেশ মাফিয়াদের দেশ, ক্ষমতায় মাফিয়াদের দল। তারা এখন কি বলবেন? জাতিসংঘের রিপোর্ট সরকার করিয়েছে? আপনারা শেখ হাসিনার প্রতি ঈর্ষান্বিত হয়ে দেশকেও বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করছেন। সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে দেশের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। এটাই স্বাভাবিক যারা এ দেশের জন্মলগ্ন থেকেই একে মেনে নিতে পারেননি,যারা মহান মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছেন এবং শয়নে স্বপনে যারা চানতারা পতাকা দেখেন তাঁদের পক্ষে দেশ বিরোধী সংবাদে গদগদ হওয়ারই কথা। বার্গম্যান সাহেব আবার এদেশের বিখ্যাত আইনবিদের জামাই।


কোন পথ খুঁজছেন আপনারা? মায়ানমারের পথ? ক্ষমতার খুব প্রয়োজন? সরকারের মেয়াদ শেষ হোক, নির্বাচনে আসুন জনগন যদি ভোট দেয় তাহলে ক্ষমতায় যাবেন। আসলে জনগনে আস্থা নেই তো, ভোটের আগেই হেরে বসেন। ভূলে গেছেন? বঙ্গবন্ধুকে হত্যার পরে ভাঙাচোরা আওয়ামিলীগ শুধুমাত্র বঙ্গবন্ধুর আদর্শ আর দেশ প্রমের উপর ভর করে ৭৯ র জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে ৩৯ টি আসন নিয়ে বিরোধী দলের আসনে বসেছিল? শুধুমাত্র দেশপ্রেম আর বঙ্গবন্ধুর আদর্শ। আপনাদের কি আছে? না আছে দেশপ্রেম, আর জিয়াউর রহমানকে তো মহামান্য আদালতই ক্রিমিনাল পলিটিশিয়ান হিসেবে আখ্যায়িত করেছেন। তারই যোগ্য উত্তরসুরী আপনাদের আর কিইবা করার আছে। শুধু খড়কুটো ধরে টিকে থাকার চেষ্টা।

দেশের প্রতি নূন্যতম শ্রদ্ধাবোধটুকুও আপনাদের নেই।আল জাজিরা যে আমাদের দেশের বিরুদ্ধে মিথ্যাচার করলো তাতে আপনাদের কিছু যায় আসে না, শেখ হাসিনার বিরুদ্ধে তে বলেছে, হোক তা মিথ্যে, অমনি আপনারা তৃপ্তির ঢেঁকুর তুলছেন। আসলে বুঝতেই পারেন নাই শেখ হাসিনা আর বাংলাদেশ সমার্থক শব্দে পরিণত হয়েছে। আর ইতিহাসের আস্তাকুঁড়ে আবারও আপনাদের অবস্থান নিশ্চিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪