1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস

  • সময় : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১৪

স্টাফ রিপোর্টার-

রাজশাহী থেকে ভারতের কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন চালু হতে যাচ্ছে। শনিবার (২২ জুন) নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকের পর এ ঘোষণা আসে। এদিকে ট্রেন চালুর ঘোষণায় আনন্দ মিছিল করেছে রাজশাহীবাসী।

জানা গেছে, দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠকে ১০টি বিষয়ে সমঝোতা চুক্তি সই হয়। বৈঠক শেষে রাজশাহী ও কলকাতার মধ্যে ট্রেন চালুসহ ১৩টি ঘোষণা দেওয়া হয়। সেই ঘোষণার এক নম্বর রয়েছে রাজশাহী ও কলকাতার মধ্যে নতুন ট্রেন সার্ভিস চালুকরণ।

এদিকে রাজশাহী-কলকাতা ট্রেন চলাচল চালু করতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এটি তার ২০১৮ ও ২০২৩ সালের নির্বাচনী প্রতিশ্রুতিও।

মেয়র লিটন এ ব্যাপারে বলেন, রাজশাহী থেকে কলকাতা সরাসরি ট্রেন ও বিমান যোগাযোগ চালু করা আমার নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে অন্যতম একটি প্রতিশ্রুতি। অবশেষে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস চালু হতে যাচ্ছে। ২২ জুন দিল্লিতে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর মধ্যকার দ্বিপাক্ষিক বৈঠক শেষে রাজশাহী-কলকাতা ট্রেন সার্ভিস চালুর ঘোষণা আসে। এ ট্রেন সার্ভিস চালু হলে রাজশাহী তথা উত্তরাঞ্চলের মানুষেরা ব্যাপকভাবে উপকৃত হবেন, বিশেষ করে যারা চিকিৎসা নিয়ে ভারতে যান তারা ও তাদের স্বজনরা।

এদিকে রাজশাহী কলকাতা সরাসরি ট্রেন চালু ঘোষণায় আনন্দ মিছিল করেছে রাজশাহীবাসী। রোববার বিকেলে রাজশাহী থেকে সরাসরি কলকাতা ট্রেন চালু করার সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও কৃতজ্ঞতা জানিয়ে রাজশাহীবাসী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন শোভাযাত্রা করেছে জাতীয় শ্রমিক লীগ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪