1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচন উপলক্ষে চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা

  • সময় : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ৬১

টাঙ্গাইল প্রতিনিধি-

চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯‌শে মে টাঙ্গাইল সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় নির্বাচনী প্রচার- প্রচারণার
শেষ মুহূর্তে অংশগ্রহণকৃত প্রার্থীরা নানা প্রতিশ্রুতির আশ্বাস দিয়ে ভোটারদের মন জয় করার আপ্রাণ চেষ্টা করছেন।

কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারেদ্বারে ছুটছেন তারা । পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে উপজেলা শহর, গ্রামের হাটবাজার, অলিগলিসহ বিভিন্ন এলাকা ও পথ-প্রান্তর। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা প্রতিদিনই গণসংযোগের পাশাপাশি উঠান বৈঠক ও পথসভা করেছেন। এক কথায় জমজমাট হয়ে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা।

উল্লেখ্য,নির্বাচনের তফসিল ঘোষণার পর অনেক সম্ভাব্য-প্রার্থী মাঠে সক্রিয় থাকলেও শেষ পর্যন্ত এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে, এই ধাপে আগামী ১৩মে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য সদ্য সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার (আনারস), সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারুক হোসেন মানিক (ঘোড়া), সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হুগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফা (দোয়াত-কলম), জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট শামস উদ্দিন (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সরকারি এম.এম.আলী কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি ইসতিয়াক আহম্মেদ রাজিব (উড়োজাহাজ), জেলা শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল রানা (গ্যাস সিলিন্ডার), টাঙ্গাইল জেলা ফল ব্যবসায়ী মালিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম (টিউবওয়েল), রেজাউল করিম সাগর (টিয়াপাখি), এসএম হায়দার আলী (তালা), মোঃ আজগর আলী (চশমা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে পপি গুহ (পদ্ম ফুল) এবং উষা আক্তার প্রজাপতি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

টাঙ্গাইল সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ৪০ হাজার ২৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ২০ হাজার ৯৬ জন ও মহিলা ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৪৮ জন। মোট কেন্দ্র রয়েছে ১৪০ টি এবং মোট কক্ষ সংখ্যা ১০৮৮টি ।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আনোয়ার মাহমুদ জানান, নির্বাচনকে সুষ্ঠু করতে প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের আচরণ বিধি দেখার জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আরোও জানান, নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামী ২৯ শে মে বুধবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতীহীন ভাবে ব্যালট পেপারের মাধ্যমে উপজেলা পরিষদের তৃতীয় ধাপের এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪