1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জলবায়ু পরিবর্তনের কারণে দেশে বন্যার শঙ্কা রয়েছে-প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিরা অবৈধভাবে প্রভাব বিস্তার করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ ইসির ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু, চলবে ৯ মে পর্যন্ত টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান শতভাগ শিক্ষার্থীর মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জাল জালিয়াতির মামলা অবশেষে গ্রেফতার মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশের বিশেষ অভিযানে মাদক ও ছিনতাই চক্রের ৭ সদস্য গ্রেফতার

আধাঘণ্টা বিলম্বে  পর্যটন নগরীতে পৌঁছালো ‘কক্সবাজার এক্সপ্রেস’

  • সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৬২
শনিবার (২ ডিসেম্বর) সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেল স্টেশনে এসে পৌঁছায় টেন।
শনিবার (২ ডিসেম্বর) সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেল স্টেশনে এসে পৌঁছায় টেন।

স্টাফ রিপোর্টার-

বিজয়ের মাসে প্রতীক্ষিত যাত্রার পর পর্যটক নিয়ে প্রথম পর্যটন নগরীতে পৌঁছেছে ‘কক্সবাজার এক্সপ্রেস’। শুক্রবার (১ ডিসেম্বর) রাতে ১০২০ যাত্রী নিয়ে ঢাকার কমলাপুর স্টেশন থেকে যাত্রা কর ট্রেনটি। শনিবার (২ ডিসেম্বর) সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেল স্টেশনে এসে পৌঁছায় টেন।

তিনি বলেন, সিডিউল ছিল সকাল সোয়া ৭টায় প্রথম রেলটি স্টেশনে পৌঁছাবে। যাত্রায় একটু বিলম্ব হওয়ায় পৌঁছাতেও আধাঘণ্টার মতো বিলম্ব হলো। সংশ্লিষ্ট সবাই রেলটি আসার অপেক্ষায় ছিলাম। ঢাকাগামী যাত্রীদের যেভাবে ফুল দিয়ে অভিবাদন জানানো হয়েছিল ঠিক তেমনি রেলে প্রথম পর্যটক হয়ে আসা যাত্রীরা নামার সঙ্গে সঙ্গে ফুল ও লিফলেট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে তাদের অভিবাদন জানিয়ে ঝামেলামুক্ত ভাবে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করে দেওয়া হয়।

ট্রেনে প্রথম কক্সবাজার আসতে পেরে উচ্ছ্বসিত গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা আবুল কালাম। তার মতে, যারা বাসে দূরের যাত্রা করতে পারে না এবং বিমানের ব্যয়বহুল ভাড়া যাদের অসাধ্য তাদের জন্য রেল সংযোগ সরকারের একটি বড় উপহার। যোগাযোগের ক্ষেত্রে পর্যটকদের কক্সবাজার আগমন খুবই আরামদায়ক হচ্ছে।

এর আগে শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় সমপরিমাণ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে ‘কক্সবাজার এক্সপ্রেস’। কক্সবাজার আইকনিক স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন চলাচল উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর।

রেল কর্তৃপক্ষ জানায়, কক্সবাজার এক্সপ্রেসের গতিসীমা নির্ধারণ ১২০ কিলোমিটার। যাত্রা পথে ট্রেনটি চট্টগ্রাম ও ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্টেশনে দাঁড়ায়। দিনে ছেড়ে যাওয়া রেলটি রাত ৯টার দিকে ঢাকায় পৌঁছায় আর রাতে ছেড়ে আসা ট্রেনটি সকালে পৌঁছাচ্ছে কক্সবাজার।

কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন মাস্টার ফরহাদ বিন চৌধুরী বলেন, বাণিজ্যিক ট্রেন চলাচলের সব প্রস্তুতি আগেই নেওয়া হয়েছিল। প্রথম রেলে কক্সবাজার থেকে ১০২০ যাত্রী এবং ঢাকা হতে সমপরিমাণ যাত্রী আনা-নেয়া হয়েছে। এ রুটে আপাতত দুটি ট্রেন চলাচল করবে। কক্সবাজার থেকে ট্রেন ছাড়বে দুপুর সাড়ে ১২টায়। চট্টগ্রাম হয়ে এটি ঢাকায় পৌঁছাবে রাত সোয়া ৯টায়। অপরদিকে ঢাকা থেকে ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০টায়। এটি কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল সোয়া ৭টায়।

১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দোহাজারী-কক্সবাজার রেল পথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উদ্বোধনের মধ্য দিয়ে রেল নেটওয়ার্কে ৪৮তম জেলা হিসেবে যুক্ত হয় কক্সবাজার জেলা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪