1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

সুপার স্পেশালাইজডে বিশেষজ্ঞ সেবাকে প্রাধান্য দেওয়া হবে 

  • সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৬১

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন সুপার স্পেশালাইজড হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসা সেবাকে প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। 

তিনি বলেন, অল্প কয়েকদিনের মধ্যেই সুপার স্পেশালাইজড হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম শুরু হবে। দেশে বিশেষজ্ঞ চিকিৎসকের প্রয়োজন রয়েছে। সুপার স্পেশালাইজড হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসা সেবাকে প্রাধান্য দেওয়া হবে।

বুধবার (২১ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নন-রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, রোগীদের বিশ্বমানের সেবা দানের মাধ্যমেই রোগীদের বিদেশে যাওয়ার প্রবণতা কমিয়ে আনা সম্ভব। আমাদের সকলে মিলে এটা বাস্তবায়ন করতে হবে এবং বাংলাদেশের স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে হবে।

শারফুদ্দিন আহমেদ বলেন, আগামীতে জাতীয় সংসদ নির্বাচন। বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। কোনো সুযোগ সন্ধানী ব্যক্তি বা গোষ্ঠী যাতে সরকারকে বিব্রত করতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ  নষ্ট করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কেউ যাতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেদিকে দৃষ্টি দিতে হবে।

তিনি বলেন, রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি বৃদ্ধির বিষয়ে প্রয়োজনে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে অনুরোধ করব। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রথমবারের মতো নন-রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তির ব্যবস্থা করা আমি করেছিলাম।

উপাচার্য বলেন, আমি যখন প্রো-ভিসি ছিলাম প্রথমে শিক্ষা বৃত্তি ১০ হাজার ছিল, পরে তা বৃদ্ধি করে ২০ হাজার করেছি। 

এ সময় তিনি নন রেসিডেন্ট চিকিৎসকদের উদ্দেশে বলেন, রেসিডেন্ট চিকিৎসক, নন রেসিডেন্ট চিকিৎসকদের অবশ্যই বিশ্বমানের বিশেষজ্ঞ হিসেবে নিজেকে তৈরি করতে হবে। শিক্ষা গ্রহণের এই সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটা নষ্ট করা যাবে না। 

এর আগে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নন-রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ নন রেসিডেন্ট চিকিৎসকদের মাঝে এ সংক্রান্ত চেক হস্তান্তর করেন। 

অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেক নন রেসিডেন্ট চিকিৎসককে বকেয়া বাবদ গত ৯ মাসের শিক্ষা বৃত্তি হিসেবে ১ লাখ ৮০ হাজার টাকা করে মোট ১৫০০ জনের মাঝে প্রদান করা হয়। 

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪