1. tanvirinternational2727@gmail.com : NewsDesk :
  2. hrbangladeshbulletin@gmail.com : News Room : News Room
  3. 25.sanowar@gmail.com : Sanowar Hossain : Sanowar Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

গুগল মিটে চালু হচ্ছে নতুন নিরাপত্তা সুবিধা

  • সময় : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৬০

প্রযুক্তি ডেস্ক

বিভিন্ন প্রয়োজনে আমরা অনেকে নিয়মিত ভিডিও কল বা ভিডিও চ্যাট করে থাকি। কখনো আবার চলতি পথে অফিসের গুরুত্বপূর্ণ বৈঠক করতে হয় ভিডিও কলের মাধ্যমে। আর তাই ব্যবহারকারী এবং অনলাইন বৈঠকের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে ‘অন-দ্য-গো’ মোড নামের নতুন নিরাপত্তা সুবিধা চালু করতে যাচ্ছে গুগল মিট।

নতুন এ সুবিধা চালু হলে হেঁটে যাওয়ার সময় ভিডিও কল এলে ব্যবহারকারীর নড়াচড়া শনাক্ত করে স্বয়ংক্রিয়ভাবে ফোনের ক্যামেরা বন্ধ করে দেবে গুগল মিট। শুধু তা–ই নয়, অন্য প্রান্তে থাকা ব্যবহারকারীদের ছবিও দেখাবে না। অর্থাৎ ফোনে কথা বলার আদলে ভিডিও কলে অংশ নেওয়া যাবে। এর ফলে ব্যবহারকারীদের পথ চলতে সমস্যা হবে না এবং ভিডিও কলে থাকা অন্য ব্যক্তিদের ছবি আশপাশে থাকা অন্যরা দেখতে পারবে না।

ব্যবহারকারীরা চাইলে নিজেরাও ‘অন-দ্য-গো’মোড চালু করতে পারবেন। ভিডিও কল চালু থাকা অবস্থায় ইন-কল মেনু অপশন থেকে তিনটি ডট বিন্দুতে ট্যাপ করে ‘অন-দ্য-গো’মোড নির্বাচন করলেই এ সুবিধা চালু হয়ে যাবে। এর ফলে পথ চলার সময় অনলাইন বৈঠকে অংশ নিতে হলে আগেই ক্যামেরা অপশন বন্ধ করা যাবে।

উল্লেখ্য, অনলাইন বৈঠকের সময় ভার্চ্যুয়াল পটভূমির পাশাপাশি অ্যাভাটার ব্যবহারের সুযোগ রয়েছে গুগল মিটে। এসব সুবিধা কাজে লাগিয়ে অনলাইন বৈঠকের সময় ভার্চ্যুয়াল পটভূমি ব্যবহারের পাশাপাশি নিজেদের চেহারার বদলে অ্যাভাটার (চেহারার আদলে ছবি বা ইমোজি) ব্যবহার করা যায়।


সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বা বু ম / অ জি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের অন্যান্য খবর
©বাংলাদেশবুলেটিন২৪